Techno Header Top and Before feature image

অ্যাকাউন্ট্যান্টদের জন্য ইনোভেশন ল্যাব স্থাপন রবির

ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আইসিএমএবি-তে একটি অত্যাধুনিক ইনোভেশন ল্যাব স্থাপন করেছে রবি। রবিবার রাজধানীর আইসিএমএবির ক্যাম্পাসে একটি অনলাইন অনুষ্ঠানের মাধ্যমে ইনোভেশন ল্যাবটির উদ্বোধন করা হয়।

দ্য ইনস্টিটিউট অব কস্ট অ্যান্ড ম্যানেজমেন্ট অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএমএবি) শিক্ষার্থীরা ল্যাবটিতে ডেটা অ্যানালিটিকস, ব্লক চেইন, ইন্টারনেট অব থিংস (আইওটি) বিষয়ে জানতে পারবেন।

প্রধান অতিথি হিসেবে ল্যাবটির উদ্বোধন করেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। অনুষ্ঠানে তিনি বলেন, অর্থনীতিকে শক্তিশালী করতে হলে গবেষণা এবং উদ্ভাবনের কোনো বিকল্প নেই। সে প্রক্রিয়ার অংশ হিসেবে প্রতিষ্ঠিত রবি-আইসিএমএবি ইনোভেশন ল্যাব একটি চমৎকার উদ্যোগ। এই ইনোভেশন ল্যাবকে আরও এগিয়ে নিতে সব ধরনের সহযোগিতা করবে আইসিটি বিভাগ।

শিক্ষা গ্রহণ এবং কোন প্রকল্প বা গবেষণার কাজে ল্যাবটিতে শিক্ষার্থীরা যে পরিমাণ সময় ব্যয় করবেন তা তাদের ক্রেডিট আওয়ার হিসেবে গণ্য করার সিদ্ধান্ত নিয়েছে আইসিএমএবি। ল্যাব থেকে নির্ধারিত কাজগুলো সফলভাবে শেষ করে পেশাগত সনদ পাবেন শিক্ষার্থীরা।

রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ বলেন, দেশের প্রথম সারির অ্যাকাউন্ট্যান্টদের জন্য ইনোভেশন ল্যাবটি স্থাপনের সুযোগ দেয়ার জন্য আইসিএমএবি কর্তৃপক্ষকে ধন্যবাদ।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন রবি’র ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ, চিফ ইনফরমেশন অফিসার আসিফ নাইমুর রশিদ, আইসিএমএবি’র প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন আকন্দ এফসিএমএ, সাউথ এশিয়ান ফেডারেশন অব অ্যাকাউন্ট্যান্টসের (সাফা) প্রেসিডেন্ট এ কে এম দেলোয়ার হোসেন, আইসিএমএবির আইসিটি কমিটির চেয়ারম্যান মো. ফারুক শিকদারসহ রবি ও আইসিএমএবির উচ্চপদস্থ কর্মকর্তারা।

এজেড/ জানুয়ারি ১৭/২০২০/২১.২০

আরও পড়ুন

পুঁজিবাজারে রবির লেনদেন শুরু বৃহস্পতিবার

নয় মাসে রবির মুনাফা ১১৬ কোটি টাকা

বাংলালিংক-রবির ৩৫৯ টাওয়ার স্থাপনে দুই কোম্পানি

*

*

আরও পড়ুন