Techno Header Top and Before feature image

ইলন মাস্কের টুইট না বুঝে ভুল কোম্পানিতে বিনিয়োগ

ইলন মাস্ক। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ইলন মাস্ক এখন যেটাতেই হাত রাখছেন তাতে সোনা ফলছে। যাই বলছেন বা করছেন তা গুরুত্ব সহকারে নিচ্ছে সাধারণ মানুষ।

বিশ্বের শীর্ষ ধনী এই বক্তি টুইটারে গত বৃহস্পতিবারে শুধু লিখেছিলেন, ‘ইউজ সিগনাল’। ৪২ মিলিয়ন ফলোয়ারের মধ্যে অনেকেই তার টুইট দেখে সিগনাল অ্যাপে অ্যাকাউন্ট খোলেন। তবে শেয়ার মার্কেটের বিনিয়োগকারীরা ভুল করে বসেন। সিগনাল অ্যাপের সঙ্গে সিগনাল অ্যাডভান্স কোম্পানিকে গুলিয়ে ফেলে ভুল জায়গায় বিনিয়োগ করেন।

টুইটটি পোস্টের মাত্র তিন দিনের ব্যবধানে ০.৬০ ডলার থেকে  সিগনাল অ্যাডভান্সের শেয়ারের দাম বেড়ে দাঁড়ায় ৭০.৮৫ ডলার। কোম্পানিটির মূলধন ৬ মিলিয়ন ডলার থেকে বেড়ে দাঁড়ায় ৩০০ মিলিয়ন ডলার। সিগনাল অ্যাডভান্স আসলে একটি বায়োটেকনোলজি কোম্পানি।

অন্যদিকে, শেয়ার মার্কেটে ম্যাসেজিং অ্যাপ সিগনালের কোনো অস্তিত্বই নেই। ব্যাপারটিতে তারাও নীরব থাকেনি। টুইট পোস্টে জানিয়েছে, আমরা বুঝতে পারছি মানুষ সিগনালের শেয়ার কিনতে আগ্রহী। তবে আমরা এখনও প্রাইভেট কোম্পানি। যদের শেয়ার আপনারা কিনছেন সেটা অন্য কোম্পানি।

এনক্রিপ্টেড ম্যাসেজিং অ্যাপ সিগনাল ম্যাসেঞ্জার চালু হয় ২০১৪ সালে। তবে এতোদিন পর্যন্ত অ্যাপটি নিয়ে খুব বেশি আলোচনা হয়নি।

এর আগেও শেয়ার মার্কেটের বিনিয়োগকারীরা ভুল করেন। লকডাউনের সময় অনেকে ভিডিও কমিউনিকেশন অ্যাপের কোম্পানি জুমে বিনিয়োগ না করে জুম টেকনোলজিসে বিনিয়োগ করে বসেন। ফলে সিকিউরিটি ও এক্সচেঞ্জ কমিশন সাময়িকভাবে জুম টেকনলোজিসের শেয়ার বিক্রি বন্ধ করতে বাধ্য হয়েছিলো।

বিজনেস ইনসাইডার অবলম্বনে এজেড/ জানুয়ারি ১২/২০২০/১২১৫

আরও পড়ুন

টুইট করলেন মাস্ক, লাপাত্তা ১৪০০ কোটি ডলার

যে সব নিরাপত্তা দেবে সিগনাল অ্যাপ

জাকারবার্গকে খোঁচা দিলেন ইলন মাস্ক

মনোযোগ পেতে ভুল টুইট করেন ইলন মাস্ক!

মাস্ক এখন বেজসের চেয়ে ধনী

*

*

আরও পড়ুন