Techno Header Top and Before feature image

জাকারবার্গকে খোঁচা দিলেন ইলন মাস্ক

Sheikhrussel day

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ফেইসবুক ও টেসলা–এই দুই বিশ্বখ্যাত প্রতিষ্ঠানের প্রধানদের মধ্যে বছর কয়েক ধরে সম্পর্কে টানাপোড়েন চলছে। বিভিন্ন ইস্যুতে একজন আরেকজনকে ইঙ্গিত করে নেতিবাচক প্রতিক্রিয়া জানিয়েছেন।

সর্বশেষ–ক্যাপিটল হিলে ট্রাম্প সমর্থকদের সহিংসতা ও সামাজিক মাধ্যমে তাদের অবাধ প্রচারণার নিয়ে ফেইসবুককে খোঁচা দিয়েছেন টেসলা ও স্পেসএক্স প্রধান ইলন মাস্ক। একই সঙ্গে ফেইসবুকের মালিকানাধীন হোয়াটসঅ্যাপের সাম্প্রতিক আলোচিত প্রাইভেসি পরিবর্তনকে কেন্দ্র করে এই অ্যাপের পরিবর্তে সিগনাল অ্যাপ ব্যবহারের পরামর্শ দেন মাস্ক।

সম্প্রতি মাস্ক টুইট পোস্টে একটি ছবি (মেমে) দেন। ছবিতে একটি কিশোরের পাশে জাকারবার্গ বসা। ছবিতে কৃত্রিমভাবে জুড়ে দেয়া টেক্সটে ছেলেটির ভাষ্য হচ্ছে, “আমার বাবা আমাকে বলেছে, তুমি যুক্তরাষ্ট্রের ওপর গোয়েন্দাগিরি করছো!” এ কথায় জাকারবার্গের উত্তর হিসেবে লেখা হয়েছে, “(তাহলে) তিনি তোমার বাবা নন।”

২০১৬ সালে স্পেসএক্সের একটি রকেট বিষ্ফোরিত হয়ে ফেইসবুকের একটি স্যাটেলাইটকে ধ্বংস করে দেয়। মূলত তখন থেকেই ফেইসবুক প্রধান মার্ক জাকারবার্গের সঙ্গে ইলন মাস্কের তিক্ততার সম্পর্কের শুরু। এরপর মাস্ক তার প্রতিষ্ঠানের ফেইসবুক পেজ মুছে দেন।

সূত্র ইন্টারনেট/টিআর/জানুয়ারি ১১/২০২১/২০০৩

আরও পড়ুন

বাবা হলেন ইলন মাস্ক, অদ্ভুত ধরনের নাম রাখলেন ছেলের!

ফেইসবুক ডিলিট করতে বললেন ইলন মাস্ক

টেসলা ও স্পেসএক্সের ফেইসবুক পেইজ সরালেন ইলন মাস্ক

মাস্ক এখন বেজসের চেয়ে ধনী

*

*

আরও পড়ুন