Techno Header Top and Before feature image

ট্রাম্পের জন্য টুইটার 'চিরতরে' বন্ধ

donald-trump-twitter-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ট্রাম্পের উস্কানিমূলক পোস্ট আগামীতেও সহিংসতা ছড়াতে পারে। তাই অঘটন রোধে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অ্যাকাউন্ট চিরতরে বন্ধ করে দিয়েছে টুইটার।

শুক্রবার ট্রাম্পের ব্যক্তিগত অ্যাকাউন্ট @realDonaldTrump বন্ধ করা হয়। এরপর হোয়াইট হাউজের অফিশিয়াল অ্যাকাউন্ট @POTUS এর বেশ কয়েকটি টুইট ডিলিট করা হয়।

এ ব্যাপারে ট্রাম্প বলেছেন, আমরা চুপ থাকবো না।

হুট করে ট্রাম্পকে টুইটার থেকে বিদায় করার সিদ্ধান্ত নেয়নি টুইটার। বুধবার ওয়াশিংটন ডিসিতে জড়ো হওয়া সমর্থকদের ‘দেশপ্রেমিক’ আখ্যায়িত করায় ১২ ঘণ্টার জন্য ট্রাম্পকে ব্লক করে তারা।

এই সমর্থকরাই পরে ক্যাপিটাল ভবনে অনুপ্রবেশ করে। সে সময় ক্যাপিটাল ভবনে জো বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে অনুমোদন দেওয়ার প্রক্রিয়া চলছিলো। পুলিশের সঙ্গে ট্রাম্প সমর্থকদের সংর্ঘষ হয়। প্রাণ হারান চার সাধারণ নাগরিক ও একজন পুলিশ অফিসার।

ফলে টুইটার থেকে ট্রাম্পকে সতর্ক করে বলা হয়, আবারও নিয়মভেঙে উস্কানিমূলক কথা লিখলে চিরতরে টুইটার অ্যাকাউন্ট হারাতে হবে।

ডোনাল্ড ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট। ছবি : টুইটার

তবে ট্রাম্প তাদের সতর্কবার্তার তোয়াক্কা না করে আবারও নিজের পুরানো রূপে ফিরে আসেন টুইটারে। টুইট পোস্টে লেখেন, সাড়ে ৭ কোটি আমেরিকান আমাকে ভোট দিয়েছেন। আবারও আমেরিকাকে অসাধারণ বানানোর জন্য। ভবিষ্যতে তাদের উচ্চকণ্ঠ শোনা যাবে। তাদেরকে কোনোভাবেই অসম্মান করা হবে না। তারা অন্যায্য কোনো আচরণের শিকারও হবেন না।

পরের একটি টুইটে লেখেন, যারা অনুরোধ জানিয়েছিলেন তাদেরকে বলতে চাই, ২০ জানুয়ারির অভিষেক অনুষ্ঠানে আমি যাবো না।

এসব টুইটে দেখে সমর্থকরাও বিশ্বাস করতে শুরু করেন নির্বাচন সুষ্ঠ হয়নি। ফলে ট্রাম্পের উস্কানি ঠেকাতে চিরতরে বন্ধ করে দেওয়া হয় টুইটার অ্যাকাউন্ট।

অন্যান্য সোশ্যাল মিডিয়া ফেইসবুক, ইনস্টাগ্রাম, স্ন্যাপচ্যাট ও গেইমিং স্ট্রিমিং প্ল্যাটফর্ম টুইচ ট্রাম্পকে ব্লক করে রেখেছে। ট্রাম্পকে কতোদিনের জন্য ব্লক করা হয়েছে তা জানায়নি ফেইসবুক।

ট্রাম্পের ভিডিও সরালো ফেইসবুক, ইনস্টাগ্রাম ও টুইটার

ট্রাম্পের পোস্টে টুইটারের ফ্ল্যাগ

বিবিসি অবলম্বনে এজেড/ জানুয়ারি ০৯/২০২০/১১৫২

*

*

আরও পড়ুন