Techno Header Top and Before feature image

স্ট্যান্ডের মধ্যেই কম্পিউটার বানিয়েছে ডেল

ডেলের কম্পিউটার। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কনজিউমার ইলেক্ট্রনিক শো-কে কেন্দ্র করে নতুন কয়েকটি ডিভাইস আনছে ডেল টেকনোলজি।  ডিভাইস নির্মাণের ক্ষেত্রে তারা প্রাধান্য দিয়েছে ওয়ার্ক ফ্রম হোমকে। ডেলের পণ্যগুলোর বিস্তারিত নিচে দেওয়া হলো।

কার্ভড মনিটর

ভিডিও কনফারেন্সিংয়ের সুবিধার্থে ৩৪ ইঞ্চির কার্ভড মনিটর আনছে ডেল। মাইক্রোসফট টিম অ্যাপ চালুর জন্য এতে আলাদা একটি বাটনই আছে। এর বিক্রি শুরু হবে ১৬ ফেব্রুয়ারি থেকে। দাম শুরু হবে ১ হাজার ৪৯ ডলার থেকে। মনিটরটি ২৪ ও ২৭ ইঞ্চি সংস্করণেও পাওয়া যাবে।

অল-ইন-ওয়ান পিসি

পুরো একটি স্ট্যান্ডকেই কম্পিউটার বানিয়ে ফেলেছে ডেল। মনিটেরর সঙ্গে স্ট্যান্ড আকারের কম্পিউটারটি যুক্ত থাকবে। ফলে ওজন কমবে, জায়গাও কম লাগবে। অপ্টিপ্লেক্স ৭০৯০ আল্ট্রা কম্পিউটারটির (ডিসপ্লে বাদে) দাম শুরু হবে ৭৬৯ ডলার থেকে। অপ্টিপ্লেক্স ৩০৯০ আল্ট্রার (ডিসপ্লে বাদে) দাম শুরু হবে ৬৫৯ ডলার থেকে। দুটি কম্পিউটারেই থাকবে ডেল অপ্টিমাইজারের সঙ্গে সমন্বয় করা বিল্ট-ইন এআই। 

আল্ট্রা শার্প মনিটর

ডেল আল্ট্রাশার্প ৪০ কার্ভড আল্ডট্রা এইচডি মনিটরও আনছে ডেল। ৪০ ইঞ্চির এ মনিটরের দাম শুরু হবে ২ হাজার ৯৯ ডলার থেকে। মনিটরটি ৩৮, ২৭ ও ২৪ ইঞ্চি আকারে পাওয়া যাবে। বাজারে আসবে ২৮ জানুয়ারি। 

এছাড়াও, ডেলের ৬৫ ও ৫৫ ইঞ্চির ফোরকে টাচ মনিটর বাজারে আসবে ৩০ মার্চ। 

ল্যাটিটিউড ৯৪২০

ল্যাপটপটিতে আছে অটোমেটেড সেফশাটার থ্রিডি স্পিকারফোনসহ অ্যাডভান্সড ক্যামেরা সিস্টেম, ফাইভজি ও ওয়াই-ফাই ৬ কানেক্টিভিটি। এর দাম এখনও নির্ধারিত হয়নি। আগামী ৯ মার্চ ল্যাপটপটি বাজারে আসবে।

এছাড়াও, ল্যাটিটিউড ৭৩২০ ও ল্যাটিটিউড ৫৪২০ মডেলেরও দুটি ল্যাপটপ আনবে ডেল।

আগামী ১২ জানুয়ারি বাজারে আসবে প্রিসিশন ৩৫৬০ মোবাইল ওয়ার্কস্টেশন নামের একটি ল্যাপটপ। এর দাম শুরু হবে ১ হাজার ১৮৯ ডলার থেকে। 

ইন্টারনেট অবলম্বনে এজেড/ জানুয়ারি ০৬/২০২০/১৭৪২

*

*

আরও পড়ুন