Techno Header Top and Before feature image

হাইটেক পার্কে আইওটি ডিভাইস কারখানা

আইওটি ডিভাইসে স্মার্টহোম। ছবি : ইন্টারনেট থেকে নেওয়া

টেক শহর কনন্টেট কাউন্সিলর : আইওটি ডিভাইস তৈরির কারখানা করতে থিংক গ্রুপকে জমি বরাদ্দ দিয়েছে হাইটেক পার্ক কর্তৃপক্ষ।

সোমবার এ নিয়ে সমঝোতা চুক্তি করে উভয় পক্ষ। হাইটেক পার্ক কর্তৃপক্ষের পক্ষে ব্যবস্থাপনা পরিচালক (সচিব) হোসনে আরা বেগম এবং থিংক গ্রুপের পক্ষে পরিচালক ও সহ-প্রতিষ্ঠাতা আশিকুর তানিম সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।

সমঝোতার আওতায় থিংক গ্রুপকে কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক সিটিতে এক একর জমি বরাদ্দ দেওয়া হয়েছে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে হোসনে আরা বেগম বলেন, বঙ্গবন্ধু হাইটেক সিটি দেশের প্রথম ও বৃহত্তম হাইটেক পার্ক। ৩৫৫ একর জমিতে স্থাপিত এই সিটিতে বর্তমানে ৪২টি কোম্পানিকে জায়গা বরাদ্দ দেয়া হয়েছে।

‘ইতোমধ্যে সেখানে ১৪টি কোম্পানি উৎপাদন শুরু করেছে। কোম্পানিগুলো এই পার্কে মোবাইল ফোন অ্যাসেম্বলিং ও উৎপাদন, অপটিকাল ফাইবার ক্যাবল, হার্ডওয়্যার, সফটওয়্যার, ডাটা সেন্টার বিভিন্ন উচ্চপ্রযুক্তি নিয়ে কাজ করছে’ বলেন তিনি।

দেশের বিভিন্ন পার্কে এ পর্যন্ত ৩২৭ কোটি টাকা বিনিয়োগ হয়েছে এবং প্রায় ১৩ হাজার কর্মসংস্থান হয়েছে উল্লেখ করে থিংক গ্রুপ দ্রুত এই পার্কে কাজ শুরু করবে বলে তিনি আশা প্রকাশ করেন।

থিংক গ্রুপ হোম অটোমেশন, ইন্ডাস্ট্রিয়াল অটোমেশন, আরএন্ডডি সেবা নিয়ে কাজ করে। তাদের আইওটি বেইসড এনভায়রনমেন্ট মনিটরিং সিস্টেম, হাইব্রিড ইনভার্টার, সোলার চার্জার, ইন্টেলিজেন্ট সারভেইল্যান্স সিস্টেম, আইওটি বেইসড ফায়ার ফাইটিং অ্যান্ড হার্ডওয়্যার মনিটরিং সিস্টেম পণ্য বাজারে রয়েছে।

এডি/২০২১/জানুয়ারি০৪/১৭২০

আরও পড়ুন

হাইটেক পার্কের ওয়ানস্টপ সার্ভিসে আরও ৯ সেবা

বঙ্গবন্ধু হাইটেক সিটিতে বড় বিনিয়োগ, কর্মসংস্থান হবে ২০০০

হাইটেক পার্কে বিনিয়োগে আগ্রহী তুরস্ক

*

*

আরও পড়ুন