Techno Header Top and Before feature image

এনটিটিএন-আইএসপি সম্পর্ক উন্নয়নে উদ্যোগ নেবে বিটিআরসি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এনটিটিএন ও আইএসপিবির পারস্পরিক সম্পর্ক
উন্নয়নে ভূমিকা নেয়ার কথা জানিয়েছে বিটিআরসি। 
 
সোমবার বিকেলে বিটিআরসির প্রধান সম্মেলন কক্ষে ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগ আয়োজিত ন্যাশনওয়াইড টেলিকমিউনিকেশন ট্রান্সমিশন নেটওয়ার্ক (এনটিটিএন) অপারেটরদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা জানানো হয়। 
 
সভায় খাতটির ঝুলন্ত তার সমস্যা নিরসন, এনটিটিএন অপারেটরদের ট্যারিফ নির্ধারণ, বিদ্যমান নীতিমালা হালনাগাদকরণসহ টেলিযোগাযোগ ট্রান্সমিশন সেবায় যুগোপযোগী পরিবর্তনে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের কথা বলা হয়। 
 
এ সময় এনটিটিএন অপারেটর বিটিসিএল, বাংলাদেশ রেলওয়ে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশ (পিজিসিবি), ফাইবার অ্যাট হোম লিমিটেড,সামিট কমিউনিকেশন লিমিটেড এবং বাহন লিমিটেডের উর্ধ্বতন কর্মকর্তারা নিজ নিজ প্রতিষ্ঠানের ট্রান্সমিশন সংক্রান্ত বিভিন্ন সমস্যা ও সমাধানের বিভিন্ন দিক উপস্থাপন করেন।
 
অপারেটররা রাজধানীর ঝুলন্ত তার সমস্যা, এনটিটিএন সেবায় টেকসই মূল্য নির্ধারণ, বিটিআরসির অধীনস্থ সংশ্লিষ্ট লাইসেন্সিদের কার্যক্ষেত্র ও কার্যপরিধি নির্ধারণে গাইডলাইন হালনাগাদকরণ ও নিয়মিত মনিটরিং জোরদারের দাবি জানায় অপারেটররা।
 
বিটিআরসি জানায়, এনটিটিএনের ট্যারিফ নির্ধারণের জন্য ইতোমধ্যে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের উদ্যোগে গঠিত কমিটি কাজ করছে। তাই বিদ্যমান গাইডলাইন অনুযায়ী দায়িত্বশীলতার সাথে তাদের কার্যক্রম পরিচালনা এবং নির্ভরশীল অপারেটর ও লাইসেন্সিদের সাথে সম্পর্ক বজায় রেখে কাজ করার আহবান জানানো হয়।
 
বিটিআরসি চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার বলেন, ক্রমান্বয়ে সকল অপারেটরদের সঙ্গে বসে সমস্যাগুলো চিহ্নিত করে কমিশন ধাপে ধাপে সময়োপযোগী কার্যকরী উদ্যোগ নেবে।
 
সভায় অন্যান্যেদের মধ্যে বিটিআরসির লিগ্যাল অ্যান্ড লাইসেন্সিং বিভাগের কমিশনার আবু সৈয়দ দিলজার হুসেইন, বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ডঃ মোঃ রফিকুল মতিন, বিটিআরসির মহাপরিচালক (স্পেকক্ট্রাম) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ শহীদুল আলম, মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ মোস্তফা কামাল, মহাপরিচালক (ইএন্ডও) ব্রিগেডিয়ার জেনারেল মোঃ এহসানুল কবির, বাংলাদেশ রেলওয়ের চিফ সিগন্যাল এন্ড টেলিকম ইঞ্জিনিয়ার বানু রঞ্জন সরকার, পিজিসিবির পরিচালক মোঃ আশরাফ হোসেন, ফাইবার অ্যাট হোমের ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব:) মোঃ রফিকুর রহমান, সামিট কমিউনিকেশন লিমিটেডর এমডি ও সিইও আরিফ ইসলাম, বাহন লিমিটেডের নির্বাহী পরিচালক জিয়া শামসিসহ বিটিআরসির উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
 
এডি/২০২০/ডিসেম্বর২৮/১৮২০

*

*

আরও পড়ুন