vivo Y16 Project

পুরানো ফোনে হোয়াটসঅ্যাপ বন্ধ : আপডেটে আয়ু বাড়বে

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : আগামী ১ জানুয়ারি থেকে নির্দিষ্ট কয়েকটি আইওএস ও অ্যান্ড্রয়েড সংস্করণ চালিত ডিভাইসে বন্ধ হচ্ছে হোয়াটসঅ্যাপ সাপোর্ট।

আইফোন ৪এস, আইফোন ৫, আইফোন ৫এস, আইফোন ৫সি, আইফোন ৬, আইফোন ৬এসে আইওএস ৯ বা তার পরের সংস্করণগুলোর আপডেট ইনস্টল করলে তবেই চলবে ম্যাসেজিং অ্যাপটি।

তবে আপেডেট করার আগে জানতে হবে আইফোনে কোন আইওএস সংস্করণটি চলছে। বিষয়টি জানতে Settings থেকে General এ যেতে হবে। এরপর Software update এ ক্লিক করলেই জানা যাবে আইওএস সংস্করণের নাম।

Techshohor Youtube

অ্যান্ড্রয়েড ৪.০.৩ আইসক্রিম স্যান্ডউইচের আগের সংস্করণগুলোতেও কাজ করবে না ম্যাসেজিং অ্যাপটি। এইচটিসি ডিজাইয়ার, এলজি অপটিমাস ব্ল্যাক, মটোরলা ড্রয়েড রেজর ও স্যামসাং গ্যালাক্সি এস২ ফোনেও চলবে না হোয়াটসঅ্যাপ।

অ্যান্ড্রয়েড ফোনে কোন সংস্করণ চালু রয়েছে তা বের করতে প্রথমে Settings এ ক্লিক করতে হবে। এরপর About Phone ফোনে গেলেই অ্যান্ড্রয়েড সংস্করণের নাম জানা যাবে।

আইওএস ৯ ও অ্যান্ড্রয়েড ৪.০.৩ আইসক্রিম স্যান্ডউইচ ব্যবহার করছেন তাদের এ বছর কোনো সমস্যা হবে না। তবে এর আগের সংস্করণগুলোতে কাজ করবে না হোয়াটসঅ্যাপ। ম্যাসেজিং অ্যাপটি চালানোর জন্য ব্যবহারকারীদেরকে নতুন ডিভাইস কিনতেই হবে। বিকল্প কোনো উপায়ে অ্যাপটি পুরানো ফোন কিংবা অপারেটিং সিস্টেমে চলবে না।

ইন্টারনেট অবলম্বনে এজেড/ ২৮/২০২০/১০৪৮

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপেও আসছে ‘রুম’ ফিচার

হোয়াটসঅ্যাপ ওয়েবে আসছে ভিডিও কলের সুবিধা

আগামী বছর থেকে যেসব ডিভাইসে চলবে না হোয়াটসঅ্যাপ

হোয়াটসঅ্যাপের অপরিচিত কিছু ফিচার

*

*

আরও পড়ুন

vivo Y16 Project