Techno Header Top and Before feature image

আইডিয়াথন পেল সেরা ৫ উদ্ভাবনী স্টার্টআপ

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার আয়োজনে শুরু হওয়া আইডিয়াথন প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে ৫ দল ।

উদ্ভাবনী স্টার্টআপের খোঁজে এ প্রতিযোগিতা শুরু করে তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্প ।

লেটস স্টার্ট ইউ আপ’ স্লোগানে  শুরু হওয়া যাওয়া এই প্রতিযোগিতায় বিজয়ী হয়েছে,  ছবির বাক্স , যে উদ্যোগে রয়েছেন আরিফ রহমান, আরাফাত রহমান, ইবনুল ইসলাম, ‍সুমিত আদনান এবং ইমতিয়াজ আহমেদ, এহসান আহমেদ এবং মো: মামুনুর রেজার কৃষিয়ান।

এছাড়া রয়েছে নওরীন হক হৃদি, আসফাকুল আজম, ইয়াসির হাসান টাকি এবং রুকসার আলমের চার ছক্কা লিমিটেড, থাজিড ইবনে রউফ উদয়, রাফিদ উদ্দিন ভূইঁয়া নেহাল, নাজিব আহমদ, শুভদ্বীপ দাস এবং সাবাব মাহমুদের এএনটিটি রোবোটিক্স লিমিটেড এবং আবরার মাসুম শান্ত, প্লাবন শেখ, আবরার গালিব, মোহাম্মদ ফয়সাল ও ফাহিম হাসনাইন ফাহাদের রক্ষী লিমিটেড ।

এই উদ্যোক্তারা পাবেন দক্ষিণ কোরিয়াতে ৬ মাসের প্রশিক্ষণ, ইনকিউবেশন, ফান্ডিং, আন্তর্জাতিক পেটেন্টসহ কপিরাইট ও ট্রেডমার্ক পাবার সহযোগিতা।

 প্রতিযোগিতার চূড়ান্ত ফলাফল ঘোষণা এবং পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহ্‌মেদ পলক বলেন, তথ্যপ্রযুক্তিকে কাজে লাগিয়ে সরকার প্রায় ১৪০০ এর বেশি ডিজিটাল সেবা জনগণের কাছে পৌঁছে দিয়েছে। ৬০০০ ডিজিটাল ডেলিভারি সেন্টার এর মাধ্যমে প্রতি মাসে ৬ মিলিয়ন মানুষ ডিজিটাল সেবা পাওয়ার সুযোগ করে দিচ্ছে। কম সময়ে, কম খরচে এবং হ্যারেসমেন্ট কমিয়ে দ্রুততার সাথে গুণগত মানসম্পন্ন সেবা নিশ্চিত করতে কাজ হচ্ছে।

তিনি বলেন, এই মুজিব শতবর্ষে আইসিটি বিভাগ ১০০ টি ইনিশিয়েটিভসহ বিভিন্ন ইভেন্ট আয়োজন কার্যক্রম হাতে নিয়েছে এবং এর মধ্যে বর্তমান এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য আইডিয়াথন একটি গুরুত্বপূর্ণ উদ্যোগ।

অনুষ্ঠানে গেস্ট অব অনার হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশে নিযুক্ত দক্ষিণ কোরিয়ার রাষ্ট্রদূত লি জ্যাং-কিউন এবং তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম ।

এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল (বিসিসি) এর নির্বাহী পরিচালক ও অতিরিক্ত সচিব পার্থপ্রতিম দেব, দক্ষিন কোরিয়ার কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার (কেপিসি) এর পরিচালক স্যাংগন পার্ক, বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীর এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইডিয়া প্রকল্পের পরিচালক ও অতিরিক্ত সচিব সৈয়দ মজিবুল হক। এতে  বিজয়ী ৫ স্টার্টআপ টিমকে সম্মাননা ক্রেস্টসহ বিশেষ সনদপত্র প্রদান করা হয়। এছাড়া ৩০টি স্টার্টআপকে ক্রেস্টসহ টিমের প্রত্যেক সদস্যকে অর্থাৎ মোট ১১১ জনকে সনদপত্র দেয়া হয়।

এডি/২০২০/ডিসেম্বর২৫/০১০০

*

*

আরও পড়ুন