Techno Header Top and Before feature image

ট্রাম্পের টুইটার অ্যাকাউন্ট পাচ্ছেন বাইডেন, ফলোয়ার গায়েব!

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ২০ জানুয়ারি ২০২১ যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্টের দায়িত্ব নেবেন নবনির্বাচিত জো বাইডেন। টুইটারে মার্কিন প্রেসিডেন্টের যে দাপ্তরিক অ্যাকাউন্ট আছে, প্রথা অনুযায়ী সেটিরও নিয়ন্ত্রণ পেতে যাচ্ছেন বাইডেন।

এতো দিন ধরে প্রেসিডেন্টের যে অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে টুইট দিচ্ছিলেন ডোনাল্ড ট্রাম্প, জানুয়ারি থেকে সেই অ্যাকাউন্টটির দখল যাচ্ছে বাইডেনের কাছে। তবে সবচেয়ে মজার ব্যাপার হচ্ছে, সেই অ্যাকাউন্ট থেকে ট্র্যাম্পের ফলোয়ারদের মুছে দেওয়া হচ্ছে। টুইটার বিষয়টি নিশ্চিত করে জানায়, বাইডেন প্রশাসনের কাছে হস্তান্তরের আগে টুইটার অ্যাকাউন্টে যুক্ত হওয়া ফলোয়ারদের মুছে দেওয়া হবে।

তবে এর আগে যখন ট্রাম্প ক্ষমতায় আসেন, তখন টুইটারের কাছে অনুরোধ করে প্রাক্তন প্রেসিডেন্ট বারাক ওবামার দাপ্তরিক টুইটার অ্যাকাউন্ট হাতে পান ট্রাম্প। কিন্তু ওই সময় ওবামার ফলোয়ারদের মুছে দেওয়া হয়নি।

ট্রাম্প তার ক্ষমতাকালীন সময়ে ৫০ হাজারেরও বেশি টুইট করেছেন। ফ্যাক্টবেস নামের একটি প্রতিষ্ঠান জানায়, নভেম্বরে ব্যক্তিগত টুইটার অ্যাকাউন্ট থেকে সাড়ে তিন লাখেরও বেশি অনুসারীকে হারিয়েছেন ট্রাম্প। একই সময়ে বাইডেনের অ্যাকাউন্টে যুক্ত হয়েছেন সাড়ে ২৬ লাখেরও বেশি অনুসারী।

এদিকে, ট্রাম্পের দাপ্তরিক অ্যাকাউন্ট থেকে ফলোয়ার গায়েবের খবর আসার কয়েক দিন আগেই টুইটারের প্রধান নির্বাহী জ্যাক ডরসি ট্রাম্প, বাইডেন এমনকি কমলা হ্যারিসকেও নিজের টুইটার থেকে রহস্যময় কারণে আন-ফলো করে দেন।

সূত্র : ইন্টারনেট, টিআর/ডিসেম্বর ২৪/২০২০/২৩২৫

*

*

আরও পড়ুন