Techno Header Top and Before feature image

প্রতিবন্ধী চাকরি প্রার্থীদের জন্য ডিজিটাল প্ল্যাটফর্ম চালু

ছবি : সংগৃহীত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : প্রতিবন্ধী চাকরি প্রার্থীদের জন্য ‘আইটুআই ক্যারিয়ার অ্যাডভাইজার’ নামের একটি ডিজিটাল প্ল্যাটফর্ম চালু করেছে বিডিজবস ডটকম।

এই কাজে বিডিজবসকে সহায়তা করছে নিয়োগ দাতাদের সংগঠন বাংলাদেশ বিজনেস অ্যান্ড ডিজঅ্যাবিলিটি নেটওয়ার্ক (বিবিডিএন), আন্তর্জাতিক সংস্থা লিওনার্ড চেশায়ার, সিএসআইডি ও সিডিডি।

বৃহস্পতিবার অনলাইনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এর উদ্বোধন করেন সরকারের শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সচিব কে এম আব্দুস সালাম।

‘আইটুআই ক্যারিয়ার অ্যাডভাইজার’ ডিজিটাল প্লাটফর্মটিতে প্রতিবন্ধী ব্যক্তিরা খুব সহজেই চাকরি খুঁজতে এবং আবেদন করতে পারবেন। বাংলা ও ইংরেজী উভয় ভাষাতেই তাদের যোগ্যতা যাচাই করতে এবং প্রয়োজনীয় প্রশিক্ষণ সংক্রান্ত পরামর্শও নিতে পারবেন।

অন্যদিকে, নিয়োগদাতারা তাদের প্রতিষ্ঠানকে প্রতিবন্ধীকর্মীদের জন্য সহায়ক হিসাবে আলাদাভাবে উপস্থাপন করতে পারবেন। প্রতিবন্ধীকর্মীদের জন্য চাকরীর বিজ্ঞাপন দিতে পারবেন এবং খুব সহজে আবেদনপত্র যাচাই বাছাই করতে পারবেন।

অনলাইনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন জাতীয় মহিলা প্রতিবন্ধী সংসদের সভাপতি নাসিমা আক্তার, বিডিজবস ডটকমের প্রধান নির্বাহী ফাহিম মাশরুর, মাইক্রোসফট বাংলাদেশের সাবেক প্রধান নির্বাহী সোনিয়া বশির কবির, বাংলাদেশ এমপ্লয়ারস ফেডারেশনের সম্পাদক ফারুক আহমেদ, সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব ড: আশরাফি আহমেদ এবং লিওনার্ড চেশায়ার, সিএসআইডি, সিডিডি এবং এফসিডিও এর প্রতিনিধিরা।

আরও পড়ুন

প্রতিবন্ধীদের জন্য হবে আলাদা জব পোর্টাল

শ্রবণ ও বাক প্রতিবন্ধীদের জন্য জিপির সাইন-লাইন কেয়ার

যুব প্রতিবন্ধীদের আইটি প্রতিযোগিতা ২২ জুন

*

*

আরও পড়ুন