Techno Header Top and Before feature image

জিপির সব গ্রাহক নগদে, পিন সেটেই অ্যাকাউন্ট

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণফোনের ৭ কোটি ৮১ লাখ গ্রাহককে ডিজিটাল ফাইন্যান্সিয়াল সেবা নগদে নেয়া হয়েছে।

এসব গ্রাহক এখন শুধুমাত্র পিন সেট করে নিলেই তাদের নগদ অ্যাকাউন্ট চালু হয়ে যাবে।

গ্রামীণফোন বা জিপির গ্রাহকদের নগদে নেয়ার ক্ষেত্রে দুই প্রতিষ্ঠান চুক্তি স্বাক্ষর করেছে।

বুধবার এক ভার্চুয়াল অনুষ্ঠানে গ্রামীণফোন গ্রাহকদের জন্য নগদের এই সেবার আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার এর উদ্বোধন করেন।

অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ সচিব মোঃ আফজাল হোসেন, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) চেয়ারম্যান শ্যাম সুন্দর সিকদার, ডাক বিভাগের মহাপরিচালক মোঃ সিরাজ উদ্দিন, নগদের ব্যবস্থাপনা পরিচালক তানভীর এ মিশুক এবং গ্রামীণফোনের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) ইয়াসির আজমান অংশ নেন।

মোস্তাফা জব্বার বলেন, কোনো রকম ঝক্কি-ঝামেলা ছাড়াই ডিজিটাল ফাইন্যান্সিয়াল সার্ভিসের অ্যাকাউন্ট খোলার এই প্রক্রিয়া চালুর ফলে বাংলাদেশের সাধারণ জনগণের আর্থিক অন্তর্ভূক্তিতে অংশ নিতে আর কোনো বাধা থাকবে না। এই উদ্যোগ দেশের সামগ্রিক অর্থনৈতিক উন্নয়নে বড় ভূমিকা পালন করবে।

তানভীর এ মিশুক বলেন, এতো সহজে কোনো ফাইন্যান্সিয়াল সার্ভিসের অ্যাকাউন্ট খোলার কোনো নজির কোথাও নেই। একই সঙ্গে এটি বিশ্বের সর্ববৃহৎ ফাইন্যান্সিয়াল ইনক্লুসানের উদ্যোগও ।

ইয়াসির আজমান বলেন, নগদের সাথে এই পার্টনারশিপের ফলে গ্রামীণফোনের গ্রাহকেরা সহজেই আর্থিক লেনদেনের সুযোগই পাবেন।

নগদ ও গ্রামীণফোনের এই সমঝোতার ফলে গ্রাহক সংখ্যার বিবেচনায় দেশের শীর্ষ ডিজিটাল ফিন্যান্সিয়াল সেবা হিসেবে প্রতিষ্ঠিত হবে নগদ।

চুক্তির ফলে গ্রামীণফোনের গ্রাহকেরা তাদের মোবাইল ফোন থেকে কেবল *১৬৭# ডায়াল করে পিন সেট করলেই ‘নগদ’ এর গ্রাহক হয়ে যেতে পারবেন।

নগদ ওয়ালেট থেকে গ্রামীণফোনের নিজের নম্বরে ২৬ টাকা রিচার্জ করলে ৭২ ঘন্টার জন্য ৩০০ মেগাবাইট ডেটা এবং ৩০ মিনিট ভয়েস পাবেন গ্রাহক। ৩১ টাকা রিচার্জ করলে তিন দিনের জন্যে ৫০ মিনিট বা ৪২ টাকা রিচার্জে তিন দিন মেয়াদের এক জিবি ডেটা কিনতে পারবেন গ্রাহক।

এডি/২০২০/ডিসেম্বর১৬/১৪৪০

*

*

আরও পড়ুন