গ্রাহকের তথ্য বেহাত, গ্রামীণফোনের বিরুদ্ধে পুলিশের মামলা

grameen-phone-startup-techshohor
গ্রামীণফোন। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাহকের তথ্য বেহাত হওয়ার অভিযোগে গ্রামীণফোনের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ।

মঙ্গলবার টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ আইন ২০০১ (সংশোধনী/২০১০) এর ৬৮/৭৪/৭৬ ধারায় মামলাটি দায়ের করেছেন হাতিরঝিল থানার পরিদর্শক মোহাম্মদ গোলাম আযম। হাতিরঝিল থানার মামলা নম্বর ২৪।

মামলায় গ্রামীণফোনকে এক নম্বর আসামি করা হয়েছে । এছাড়া গ্রামীণফোনকর্মী রুবেল মাহমুদ অনিককে দ্বিতীয় এবং তৃতীয় আসামী করা হয়েছে পারভীন আক্তার নূপুরকে।

Techshohor Youtube

প্রতারণার অভিযোগে নূপুর ও অনিককে সম্প্রতি গ্রেপ্তার করে পুলিশ। অনিক টাকার বিনিময়ে গ্রামীণফোনের সার্ভার থেকে বিভিন্ন ব্যক্তির ব্যক্তিগত গোপনীয় তথ্য বের করে নূপুরকে দিতেন।

পুলিশ বলছে, গ্রামীণফোন কাস্টমার সার্ভিস সেন্টারে কর্মরত রুবেল মাহমুদ অনিক গ্রাহকদের সিম রেজিস্ট্রেশনে ব্যবহৃত গোপনীয় তথ্য টাকার বিনিময়ে সংঘবদ্ধ ব্ল্যাকমেইলিং চক্রকে দিয়েছে। যা দিয়ে  চক্রটি অনেক মানুষকে ব্ল্যাকমেইল করে লাখ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। আর গ্রাহকদের ব্যক্তিগত তথ্যের সুরক্ষা নিশ্চিত করতে ব্যর্থতার এ দায় গ্রামীণফোনেরও।

এ বিষয়ে গ্রামীণফোন এক বিবৃতিতে টেকশহরডটকমকে জানায়, ‘গ্রামীণফোন কঠোর ডেটা প্রটেকশন নীতিমাল ও ব্যবস্থা মেনে চলে। গণমাধ্যমে প্রকাশিত সংবাদের মাধ্যমে আমরা অবগত হয়েছি যে, একজন জিপি ফ্র্যাঞ্চাইজ কর্মী (জিপিসিএফ) কথিত জালিয়াতি কর্মকান্ডের সাথে সংযুক্ত থাকার কারণে পুলিশ তদন্ত করছে। এই বিষয়ে গ্রামীণফোন সকল আইন প্রয়োগকারী সংস্থাকে সম্পূর্ণরূপে সহযোগিতা করবে।’

এডি/২০২০/ডিসেম্বর১৫/২০২০

আরও পড়ুন

আন্দোলনে গ্রামীণফোন কর্মীরা

আলোচনাতেই মঙ্গল, গ্রামীণফোনকে মন্ত্রী

আয় কমেছে গ্রামীণফোনের

*

*

আরও পড়ুন