Techno Header Top and Before feature image

উদযাপিত হলো ডিজিটাল বাংলাদেশ দিবস

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : সারাদেশে নানা আয়োজনে পালিত হয়েছে ডিজিটাল বাংলাদেশ দিবস।

‘যদিও মানছি দূরত্ব, তবুও আছি সংযুক্ত এই প্রতিপাদ্য নিয়ে চতুর্থ বারের মতো উদযাপিত হচ্ছে এই দিবস।

তথ্যপ্রযুক্তি বিভাগ, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, বিটিআরসিসহ সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও দপ্তর ও বেসরকারি সংগঠন ও প্রতিষ্ঠান নানা আয়োজনে এ দিবস পালন করে।

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের নেতৃত্বে ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে তথ্যপ্রযুক্তি বিভাগ। এ সময় বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমসহ তথ্যপ্রযুক্তি বিভাগের কর্মকর্তারা এসময় উপস্থিত ছিলেন।

আগারগাঁওস্থ বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল অডিটরিয়ামে অনুষ্ঠিত হয় দিবসের উদ্বোধনী ও পুরস্কার প্রদান অনুষ্ঠান। অনুষ্ঠানে মহামান্য রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ডিজিটাল প্লাটফর্মে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে বক্তব্য রাখেন এবং উদ্বোধন ঘোষণা করেন।

অনুষ্ঠানে পলকের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ কে এম রহমতুল্লাহ ও এন এম জিয়াউল আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে ১২ বছরের সাফল্য ও অর্জন তুলে ধরা হয়। পরে দেশের তথ্যপ্রযুক্তি খাতে বিশেষ অবদান রাখায় ১৫ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ‘ডিজিটাল বাংলাদেশ দিবস পুরস্কার -২০২০’ দেয়া হয়।

বিটিআরসিতে অনুষ্ঠিত হয় আলোচনা সভা। র‌্যালির আয়োজন করে ইক্যাব। এছাড়াও দেশব্যাপী জেলা-উপজেলা এবং বিদেশস্থ বাংলাদেশ দূতাবাসসমূহে ডিজিটাল বাংলাদেশ দিবসের কর্মসূচি উদযাপিত হয়।

এডি/২০২০/ডিসেম্বর১২/১৭২০

*

*

আরও পড়ুন