Techno Header Top and Before feature image

স্যামসাং গ্যালাক্সি এস২১ কি সত্যিই জানুয়ারিতে আসছে?

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন ‌‘গ্যালাক্সি এস২১’ কি সত্যিই জানুয়ারিতে বাজারে আসছে? এ নিয়ে নানামুখি খবর পাওয়া যাচ্ছে।

স্যামসাংয়ের সবচেয়ে বড় এক্সপেরিয়েন্স স্টোর (ভারত) আগামী ১৪ জানুয়ারি ২০২১ তারিখে এই হ্যান্ডসেট অবমুক্ত করা হবে বলে জানিয়েছে। এ ঘোষণার জেরে গ্লোবাল রিলিজ কী ভারতেই হতে যাচ্ছে কিনা, তা নিয়েও কথা রটেছে! যদিও স্যামসাংয়ের তরফ থেকে এ ব্যাপারে এখনো আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

নামকরা কয়েকটি টেলিকম সাইটে দাবি করা হয়েছে, নতুন হ্যান্ডসেটগুলোর বহরে ‘গ্যালাক্সি এস২১’ ছাড়াও থাকছে ‘গ্যালাক্সি এস২১ প্লাস’ ও ‘গ্যালাক্সি এস২১ আল্ট্রা’। পাওয়া যাবে গোলাপি, বেগুনী, ধূসর, সাদা ও কালো রংয়ে। সেটগুলোতে মডেলভেদে ৬.২ থেকে ৬.৮ ইঞ্চির পর্দা ও ৪০০০ থেকে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি ব্যবহার করা হয়েছে।

স্যামসাং অপেরা হাউজের (বেঙ্গালুরু) কর্মকর্তারা একটি টেলিকম সাইটকে  জানিয়েছেন, ২০০০ রুপিতে ইতোমধ্যে প্রি-অর্ডার নেওয়া শুরু হয়েছে। যদিও পুরো দামের ঘোষণা এখনো আসেনি। ২৯ জানুয়ারি থেকে ভারতে পুরোদমে এস২১ সিরিজের হ্যান্ডসেটগুলো বিক্রি শুরু হবে। 

খবর মতে, সেটগুলোতে স্যামসাংয়ের ‘এক্সিনস ২১০০ প্রসেসর’ রাখা হচ্ছে। গ্যালাক্সি এস২১ আল্ট্রায় থাকছে ১০৮ মেগাপিক্সেলের মূল ক্যামেরা, সঙ্গে ১০ মেগাপিক্সেলের দুটি সেন্সর ও ১০এক্স অপটিক্যাল জুম।

সূত্র : ইন্টারনেট, টিআর/ডিসেম্বর ১১/২০২০/২১৪৭

*

*

আরও পড়ুন