Techno Header Top and Before feature image

ডিজিটাল ওয়ার্ল্ড উপলক্ষে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০ উপলক্ষে পৃথক পৃথক বাণীতে সবাইকে শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

রাষ্ট্রপতি তাঁর বাণীতে বলেন, বিশ্বায়নের এ যুগে জাতীয় উন্নয়ন ও অগ্রগতির জন্য সময়োচিত আইসিটি পদ্ধতি জরুরি প্রয়োজন। এ বিষয় মাথায় রেখে বাংলাদেশ সরকার ২০০৯ সালে ডিজিটাল বাংলাদেশ গড়তে রূপকল্প-২০২১ ঘোষণা করে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার ইতোমধ্যে ডিজিটাল বাংলাদেশের স্বপ্নকে বাস্তবে রূপান্তরিত করেছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাঁর বাণীতে বলেন, ঢাকায় দেশের বৃহত্তম আইসিটি প্রদর্শনী ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ অনুষ্ঠিত হচ্ছে জেনে আমি আনন্দিত। আমি মনে করি, এ বছরের প্রতিপাদ্য- ‘সোস্যালি ডিসটেন্সড, ডিজিটালি কানেকটেড’ কোভিড-১৯ পরিস্থিতিতে সময়োচিত।

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর যুদ্ধবিধ্বস্ত বাংলাদেশ পুনর্গঠনে বিজ্ঞান ও প্রযুক্তির ওপর বিশেষ গুরুত্বারোপ করেন।

প্রধানমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ ১৯৭৩ সালে ইন্টারন্যাশনাল টেলিকমিউনিকেশন ইউনিয়নের সদস্যপদ লাভ করে। বঙ্গবন্ধু একই বছর বাংলাদেশ কাউন্সিল অব সাইন্টিফিক অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল রিসার্চ (বিসিএসআইআর) প্রতিষ্ঠা করেন।

সপ্তম বারের মতো আয়োজিত ‘ডিজিটাল ওয়ার্ল্ড-২০২০’ প্রদর্শনী ৯ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত চলবে।

এডি/২০২০/ডিসেম্বর১০/১২০০

আরও পড়ুন

করোনার চ্যালেঞ্জ উতড়ে চলছে ডিজিটাল ওয়ার্ল্ড

অ্যাপে ডিজিটাল ওয়ার্ল্ড ঘুরলে ল্যাপটপ-স্মার্টফোনসহ নানা পুরস্কার

*

*

আরও পড়ুন