Techno Header Top and Before feature image

স্যামসাংয়ের কারখানায় এনবিআরের চেয়ারম্যান

ছবি : সংগৃহীত

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : স্যামসাং স্মার্ট টিভি ম্যানুফ্যাকচারিং প্লান্ট উদ্বোধন এবং মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা পরিদর্শন করেছেন জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান (এনবিআর) ও অর্থ মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আবু হেনা মো. রহমাতুল মুনিম।

নরসিংদির ফেয়ার ইলেক্ট্রনিক্সের পুরো কারখানা এলাকা পরিদর্শন শেষে তিনি শ্রমিকদের প্রযুক্তিগত জ্ঞান, দক্ষতা ও কারখানা এলাকার পরিষ্কার পরিচ্ছন্নতার প্রশংসা করেন।

তিনি বলেন, কারখানায় ৮৫ ইঞ্চির কিউএলইডি টিভিসহ সকল স্যামস্যাং স্মার্ট টিভি উৎপাদন হচ্ছে যা লাইট ইঞ্জিনিয়ারিং প্রযুক্তি শিল্পে বাংলাদেশে অনবদ্য অবদান রাখবে। স্যামসাং এর মোবাইল ফোন ও ইলেকট্রনিক্স কারখানা যেমন বিদেশী বিনিয়োগকে উৎসাহিত করছে তেমনি ব্যাপক কর্মসংস্থানও সৃষ্টি করছে এবং আমরা আশা করি তারা ভবিষ্যতে দেশের রপ্তানীতেও উল্লেখযোগ্য ভূমিকা পালন করবে।

ফেয়ার গ্ৰুপের চেয়ারম্যান রুহুল আলম আল মাহবুব বলেন, স্যামসাং এর এই কারখানা থেকে উৎপাদিত টিভি ডিজিটাল ক্লাসরুমসহ নানাবিধ কার্যক্রমে সহায়তার মাধ্যমে বাংলাদেশের ডিজিটালাইজেশনকে যেমন ত্বরান্বিত করবে তেমনি ভবিষ্যতে বিদেশে রপ্তানীতে করে বৈদেশিক মুদ্রা অর্জন করে দেশেরে অর্থনীতিতে অবদান রাখবে।

উদ্বোধনী অনুষ্ঠানে আরও ছিলেন স্যামসাং ইলেক্ট্রনিক্স বাংলাদেশের জেনারেল ম্যানেজার বোমিন কিম সরকারের অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা, স্যামসাং এবং ফেয়ার গ্ৰুপের কর্মকর্তা ও কর্মচারীরা।

দেশে স্যামসাং মোবাইল ফোন, টিভি, ফ্রিজ, এয়ার কন্ডিশনার ও মাইক্রোওয়েভ ওভেন-এর প্রস্তুতকারক ও বিপননকারী ফেয়ার ইলেকট্রনিক্স।

*

*

আরও পড়ুন