এখন থেকে বিজ্ঞাপন থাকবে হোয়াটসঅ্যাপে

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : এখন থেকে বিজ্ঞাপন থাকবে হোয়াটসঅ্যাপে। তবে অন্য সব ইনস্ট্যান্ট ম্যাসেঞ্জারের মতো এই বিজ্ঞাপন চ্যাটের মধ্যে দেখা যাবে না। সুবিধাজনক কোনো জায়গায় ব্যানার হিসেবে বিজ্ঞাপন দেখাবে, সে বিজ্ঞাপনে কেউ ক্লিক করলে নতুন কোনো  লিংক বা ওয়েবসাইট খুলবে।   

হোয়াটসঅ্যাপের খবর সংক্রান্ত স্বাধীন প্লাটফর্ম ডাব্লিউএবেটাইনফো ডটকম জানায়, হোয়াটসঅ্যাপ অ্যানড্রয়েড, আইফোনের আইওএস ও ওয়েব সংস্করণের জন্য সম্প্রতি একটি আপডেট (অ্যানড্রয়েড- ২.২০.২০৬.১৯, আইওএস- ২.২০.১৩০) আনে। এই সংস্করণে আপডেট করার পর ব্যবহারকারীরা নতুন ফিচার ও বিজ্ঞাপন দেখতে পাবেন। 

এদিকে, ২০২১ সালের ৮ ফেব্রুয়ারি হোয়াটসঅ্যাপ নিজেদের টার্মস অব ইউজ ও প্রাইভেসি পলেসিতে পরিবর্তন আনতে যাচ্ছে। শোনা যাচ্ছে, হোয়াটসঅ্যাপ বাণিজ্যিক উদ্দেশ্যে কোনো বিজ্ঞাপন প্রদর্শন করবে না। শুধুমাত্র অ্যাপ, সেবা ও নিজেদের কমিউনিটির সঙ্গে হোয়াটঅ্যাপের ব্যবহারকারিদের পরিচয় ও সম্পৃক্ততা বাড়ানোই এর উদ্দেশ্য!

ভিজ্যুয়াল ক্যাপিটালিস্টের তথ্য মতে, আজকাল প্রতি মিনিটে বিশ্বব্যাপী ৪ কোটি ১৬ লাখ মেসেজ মোবাইল থেকে পাঠানো হয়। আর ইনস্ট্যান্ট ম্যাসেঞ্জার বা তাৎক্ষণিক বার্তা পাঠানোর অ্যাপগুলোর মধ্যে হোয়াটসঅ্যাপের অবস্থান বর্তমানে এক নম্বরে। সাম্প্রতিক হিসেব মতে, হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সংখ্যা ২০০ কোটি, আর ফেইসবুক ম্যাসেঞ্জারের ব্যবহারকারীর সংখ্যা ১৩০ কোটি। এর পরেই আছে উইচ্যাট (১২০ কোটি)।

সূত্র : ইন্টারনেট, টিআর/ডিসেম্বর ৬/২০২০/১৫৩৫

*

*

আরও পড়ুন