Techno Header Top and Before feature image

নেটফ্লিক্সে এখন বয়স উপযোগী ভিডিও

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দর্শকদের বয়স উপযোগী ভিডিও লেবেল বসিয়েছে জনপ্রিয় ভিডিও স্ট্রিমিং সেবা নেটফ্লিক্স। সব ভিডিওর ক্ষেত্রেই তারা বয়সসীমা নির্ধারণ করেছে । কোন কোন বয়সসীমার দর্শকরা কোন কোন ভিডিও কনটেন্ট দেখতে পারবেন, তা প্রতিটা ভিডিওতেই লেবেল দিয়ে উল্লেখ করা হয়েছে।

ব্রিটিশ বোর্ড অব ফিল্ম ক্লাসিফিকেশন (বিবিএফসি)-কে সঙ্গে নিয়ে বয়সসীমা অনুযায়ী ভিডিও বা চলচ্চিত্রগুলোকে সাজিয়েছে নেটফ্লিক্স। এর জন্য নেটফ্লিক্স কর্মীরা প্রথমে বর্তমান ক্যাটালগ অনুযায়ী এক এক করে সব ভিডিও কন্টেন্ট দেখেছেন। এরপর ভিডিওর দৃশ্যপট ও সংলাপের ভিত্তিতে বয়সভিত্তিক লেবেল জুড়ে দেন।

এ ক্ষেত্রে যৌনতা, সহিংসতা, আশ্রাব্য শব্দ ইত্যাদি বিবেচনা করে অ্যালগরিদম করা হয়েছে, যাতে প্রাপ্তবয়স্কদের উপযোগী ভিডিওকে সাধারণ দর্শকদের ভিডিও থেকে আলাদা করা যায়।

ব্রিটিশ বোর্ড অব ফিল্ম ক্লাসিফিকেশনের প্রধান নির্বাহী ডেভিড অস্টিন জানান, নেটফ্লিক্স ও বিবিএফসির যৌথ এই উদ্যোগটি বড় ধরনের অগ্রগতি। অনলাইনে মানুষের সময় কাটানোর প্রবণতা বাড়ছে। দর্শকরা পরিবার নিয়ে চলচ্চিত্র দেখতে চান। ভিডিওতে বয়সভিত্তিক লেবেল বসানোর কারণে এখন তারা নিশ্চিন্তে পরিবার নিয়ে চলচ্চিত্র উপভোগ করতে পারবেন।

যুক্তরাজ্যের ডিজিটাল অ্যান্ড কালচারাল মিনিস্টার ক্যারোলিন ডিনেনাগে এ প্রসঙ্গ টেনে বলেন, এই সরকার সবার জন্য নতুন প্রযুক্তির নিরাপদ ব্যবহার নিশ্চিত করতে প্রতিশ্রুতিবদ্ধ।

সূত্র : ইন্টারনেট, টিআর/ডিসেম্বর ২/২০২০/২০১২

আরও পড়ুন

ভাইরাসের প্রভাবে ব্যবসা বদলেছে নেটফ্লিক্সের

লকডাউনে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার বেড়েছে দেড় কোটি

নেটফ্লিক্সে সিনেমা পার্টি হোস্ট করবেন যেভাবে

নেটফ্লিক্সে অটোপ্লে বন্ধ করবেন যেভাবে

*

*

আরও পড়ুন