Techno Header Top and Before feature image

আজিয়াটা গেইম হিরোর বিজয়ীরা খেলবেন আন্তর্জাতিক পর্যায়ে

রবির লোগো। ছবি : সংগৃহীত
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : রবি আজিয়াটার আয়োজনে দেশে অনুষ্ঠিত হয়েছে আন্তর্জাতিক অনলাইন গেইমিং প্রতিযোগিতা ‘আজিয়াটা গেইম হিরো সিজন ২’। জনপ্রিয় গেইম ‘ফ্রি ফায়ার’ নিয়ে আয়োজন করা হয় প্রতিযোগিতাটি।

আজিয়াটা গেইম হিরো’র জাতীয় পর্যায়ের গ্র্যান্ড ফিনালে অনুষ্ঠিত বিজয়ীরা অংশ নেবেন আন্তর্জাতিক গেইমিং প্রতিযোগিতায়।

মাল্টি প্লেয়ার ফরম্যাটে দ্বিতীয়বারের মতো আয়োজিত প্রতিযোগিতার পুরস্কার হিসেবে চ্যাম্পিয়ন টিম পেয়েছে ৯৩ হাজার টাকা। দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী দল পেয়েছে যথাক্রমে ৮১ হাজার ও ৬৮ হাজার টাকা।

প্রতি দলে চারজন করে ১২টি দলের মোট ৪৮ জন প্রতিযোগী বাংলাদেশ পর্বের চূড়ান্ত পর্বে অংশগ্রহণ করে। অংশগ্রহণকারী ১২টি দল প্রায় ৫ লাখ ৬৪ হাজার টাকার পুরস্কার জিতেছে। আগামী ১৯ ডিসেম্বর আজিয়াটা আয়োজিত আন্তর্জাতিক পর্যায়ের গ্র্যান্ড ফিনালে প্রতিযোগিতায় অংশ নেবে বাংলাদেশ পর্বের চ্যাম্পিয়ন ও রানারআপ দল।

বাংলাদেশের মোট দুই লাখ গেইমার এ প্রতিযোগিতায় নিবন্ধন করেছিলেন। আয়োজনের প্রথম পর্বে তুমুল প্রতিযোগিতার মাধ্যমে নির্বাচিত ৯৬ জনকে নিয়ে স্কোয়ারড সিরিজের জন্য ২৪টি দল গঠন করা হয়। গত ২৭ নভেম্বর স্কোয়াড সিরিজ থেকে শীর্ষ ১২টি দল বাংলাদেশের রিজিওনাল ফাইনালে অংশগ্রহণ করে।

১২ দলের মধ্যে ‘বি২৬ অফিশিয়াল’ ও ‘বিডি৭১ এক্সপার্ট-এক্স’ আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিতব্য গ্র্যান্ড ফিনালেতে অংশ নেবে।

বাংলাদেশ থেকে শীর্ষ দুই দল ছাড়াও ক্যাম্বোডিয়া, ইন্দোনেশিয়া, শ্রীলঙ্কা ও মালয়েশিয়ার প্রতিযোগীরা আন্তর্জাতিক পর্যায়ের এ প্রতিযোগিতায় অংশ নেবেন।

এজেড/ ডিসেম্বর ০১/২০২০/১৫০৮

*

*

আরও পড়ুন