Techno Header Top and Before feature image

বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্টের আয়োজন শুরু

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্য প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তাদের জন্য বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ) প্রতিযোগিতার আয়োজন করেছে তথ্যপ্রযুক্তি বিভাগের বাংলাদেশ কম্পিউটার কাউন্সিলের অধীন ‘উদ্ভাবন ও উদ্যোক্তা উন্নয়ন একাডেমি প্রতিষ্ঠাকরণ প্রকল্প’ বা আইডিয়া।

বরিশাল বিভাগ দিয়ে শুরু হয়েছে ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)’ এর অ্যাক্টিভেশন ক্যাম্পেইন।

সোমবার বরিশাল জেলা প্রশাসক সম্মেলন কক্ষে বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট (বিগ) এর অ্যাক্টিভেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে ছিলেন বরিশাল জেলা প্রশাসক এস. এম. অজিয়র রহমান। তিনি বরিশালের উদ্যোক্তাদের সৎ সাহস নিয়ে নিজেকে প্রস্তুত হতে উৎসাহিত করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান প্রফেসর মোহাম্মদ ইউনুস, বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের পরিচালক প্রফেসর মো. মোয়াজ্জেম হোসেন এবং পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগের ডিন প্রফেসর ড. এস. এম. তাওহিদুল ইসলাম। অনুষ্ঠানটিতে সভাপতিত্ব করেন বরিশালের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস।

জাতীয় পর্যায়ে আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত এবং আন্তর্জাতিক পর্যায়ে ২৫ জানুয়ারি পর্যন্ত  প্রতিযোগিতায় অংশ নেওয়া যাবে। নিবন্ধন নিতে ভিজিট করতে হবে এই ওয়েবসাইটে

বিশ্ববিদ্যালয় ও স্টেকহোল্ডার অ্যাক্টিভেশন ক্যাম্পেইন, টিভি রিয়েলিটি শো এবং আন্তর্জাতিক রোড শো অংশ থেকেই ‘বিগ’ এর চূড়ান্ত রাউন্ড শুরু হবে। রিয়েলিটি শো থেকে নির্বাচিত ২৬ টি এবং আন্তর্জাতিক রোড শো থেকে নির্বাচিত ১০টি স্টার্টআপ নিয়ে হবে ফাইনাল রাউন্ড। সবশেষে, সেরা ৩৫ টি স্টার্টআপকে ১০ লক্ষ টাকা প্রদান করা হবে। এছাড়াও, ‘বঙ্গবন্ধু ইনোভেশন গ্র্যান্ট ২০২০ (বিগ)’ এর পুরস্কার হিসেবে সেরা একটি স্টার্টআপকে দেওয়া হবে বিশেষ সম্মাননা এবং ১ লাখ ইউএস ডলারের অর্থ পুরস্কার।

‌এজেড/ ডিসেম্বর ০১/২০২০/১২৩৩

আরও পড়ুন

স্টার্টআপদের জন্য তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়াথন শুরু

স্টার্টআপদের মেন্টরিং অব্যাহত থাকবে : মুজিবুল হক

*

*

আরও পড়ুন