Techno Header Top and Before feature image

ফেইসবুক গ্রুপে ৯০ এর স্মৃতিচারণা উইল স্মিথের

এমন পোস্ট দেখে বেজায় খুশি গ্রুপ সদস্যরা। ছবি : বিবিসি

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একটি ফেইসবুক গ্রুপে পোস্ট করে হঠাৎই সবাইকে চমকে দিয়েছেন হলিউড অভিনেতা উইল স্মিথ।

৯০ এর দশকে যারা বেড়ে উঠেছে তাদেরকে নিয়ে ‘The group where we all pretend it’s still the 90s’ নামের একটি গ্রুপ রয়েছে। প্রাইভেট গ্রুপটায় এ পর্যন্ত ৬টি পোস্ট করেছেন উইল স্মিথ।

৯০ এর দশকের জনপ্রিয় সিরিজ ‘ফ্রেশ প্রিন্স অব বেল-এয়ার’ এ অভিনয় করেছিলেন উইল স্মিথ। একই সিরিজের সহকর্মী ডিজে জেজি জেফ ও কেরিন পারসনসও ‘হাই’ জানিয়েছেন গ্রুপটির সদস্যদের। ৩৫ হাজারের ছোট্ট গ্রুপটিতে এতো বড় বড় তারকার উপস্থিতি দেখে অনেকেই অবাক হয়েছেন। কারও কারও কাছে বিষয়টা অবিশ্বাস্যও ঠেকেছে।

একজন গ্রুপ সদস্য লেখেন, আচ্ছা, আচ্ছা, আসলেই আমি তাদের পোস্ট দেখছি।

আরেক সদস্য লেখেন, ‘ওহ ওয়াও’, আসলেই আপনারা পোস্ট করেছেন?

গ্রুপটির জন্ম হয়েছে এপ্রিলে শুরু হওয়া লকডাউনের পর। যুক্তরাজ্যের কার্ডিফের দুই বাসিন্দা এর অ্যাডমিন। তাদের নাম ডেল লুইস ও ক্যামেরন স্কট।

ক্যামেরন স্কটের মতে, গ্রুপটি তৈরির আসল উদ্দেশ্য খুব ভালোভাবেই বুঝতে পেরেছেন উইল স্মিথ। তার প্রতিটি পোস্ট এমনভাবে লেখা যা ৯০ এর দশকের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ।আসলেই ব্যাপারটা খুব অসাধারণ।

৯০ এর দশকের জন্য নস্টালজিয়া তৈরি করতে ‘ফ্রেশ প্রিন্স অব বেল-এয়ার’ সিরিজটিই যথেষ্ট। যুক্তরাষ্ট্রের জনপ্রিয় সিরিজটি শুরু হয় ১৯৯০ সালে। শেষ হয় ১৯৯৬ সালে। এর কাহিনী গড়ে উঠেছে ওয়েস্ট ফিদেলফিয়ার এক কিশোরকে ঘিরে। রাস্তায় রাস্তায় ঘুরে বেড়ানো সেই কিশোরের ভূমিকায় ছিলেন উইল স্মিথ। স্থানীয় খেলার মাঠে মারামারিতে জড়িয়ে পরলে তাকে আত্মীয়ের বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়। বিশাল সেই বাড়ির নাম বেল এয়ার ম্যানসন। সেখানেই শুরু হয় তার নতুন জীবন।

এই সিরিজের অভিনেত্রী কেরিন পারসনসের ইনভাইটেশনে সাড়া দিয়ে ‘The group where we all pretend it’s still the 90s’ গ্রুপে যোগ দেন উইল স্মিথ। ভক্তদের সঙ্গে যোগাযোগ বাড়াতে ক্যাপশনসহ ছবি পোস্টের পাশাপাশি পলও ক্রিয়েট করেছেন তিনি।

অনেক সিনেমায় অভিনয় করলেও ইনডিপেন্ডেস ডে, ব্যাড বয়েস, ম্যান ইন ব্ল্যাক, ওয়াইল্ড ওয়াইল্ড ওয়েস্ট ও দ্য পারসুইট অব হ্যাপিনেস সিনেমার জন্য বিশেষ খ্যাতি পেয়েছেন উইল স্মিথ।

বিবিসি অবলম্বনে এজেড/ নভেম্বর ২৯/২০২০/১০.২৮

*

*