Techno Header Top and Before feature image

গুগলের ৩ সেবায় স্মার্ট ফিচার শিগগিরই

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল স্মার্ট ফিচার নিয়ে আসছে শিগগিরই। আগামী কয়েক সপ্তাহের মধ্যে নতুন এই সেবা ব্যবহারকারীদের জন্য উন্মুক্ত হবে। নতুন এই ফিচারের মধ্যে থাকবে স্মার্ট কম্পোজ ও স্মার্ট রিপ্লাই। গুগলের জিমেলই, চ্যাট ও মিটে এই নতুন ফিচার যুক্ত হবে।

নতুন ফিচারের কী কী সুবিধা থাকবে, এ সংক্রান্ত একটি তথ্যবহুল ছবি গুগল ব্লগে প্রকাশিত হয়েছে। সেখানে দেখা যাচ্ছে- ব্যবহারকারীরা তাদের নিজেদের ইমেইল বা ইনবক্সকে নিজেদের পছন্দমতো ফিল্টারিং বা পৃথক ক্যাটাগরিভুক্ত করার সুবিধা পাবেন। এছাড়া স্মার্ট কম্পোজ চালু অবস্থায় ইমেইলে টাইপ করার সময় সম্ভাব্য প্রয়োজনীয় টেক্সট সাজেস্ট করা হবে। এই টেক্সট সাজেস্ট হবে মূলত ব্যবহারকারীর দৈনন্দিন প্রয়োজনে বা চ্যাটে টাইপ করা টেক্সটের ওপর নির্ভর করে। অর্থাৎ গুগল দৈনন্দিন প্রয়োজনে প্রায়ই টাইপ করা টেক্সটগুলোকে স্মার্ট কম্পোজে সাজেশন আকারে দেখাবে। এছাড়া ইমেইলে সামারি কার্ড (ইমেইলের ওপরে) জুড়ে দেওয়া হবে। ইমেইল থেকে ইভেন্টের তথ্য ক্যালেন্ডারে যুক্ত করারও অপশন দেওয়া থাকবে।

একই সঙ্গে অ্যাসিস্টেন্স রিমাইন্ডার, প্রদর্শিত ম্যাপ, ট্র্যাভেল, জিপে কার্ড-টিকেট ফিচারগুলোকে নিজের ইচ্ছেমতো কাস্টমাইজ বা পার্সোনালাইজড করা যাবে।

স্মার্ট কম্পোজ ও স্মার্ট রিপ্লাই চালু বা বন্ধ করে গুগলের এসব সুবিধা ব্যবহারকারীরা চাইলেই নিয়ন্ত্রণ করতে পারবে।

সূত্র : ইন্টারনেট, টিআর/নভেম্বর ১৭/২০২০/১১৪০

আরও পড়ুন –

থ্রিডি ভুত দেখার সুযোগ গুগলে

সুষম প্রতিযোগিতায় গুগল বাধা! যুক্তরাষ্ট্রের মামলা

*

*

আরও পড়ুন