Techno Header Top and Before feature image

নেটফ্লিক্সে 'দ্য ক্রাউন' শো, চুক্তি ভঙ্গের হুমকি প্রিন্সের

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নেটফ্লিক্সের জনপ্রিয় একটি ওয়েব সিরিজ ‘দ্য ক্রাউন’। দ্বিতীয় রানী এলিজাবেথের শাসনকালীন ঐতিহাসিক ও গুরুত্বপূর্ণ ঘটনাপ্রবাহ নিয়ে নির্মিত এই সিরিজটি রচনা করেছেন পিটার মরগান আর প্রযোজনায় আছে লেফ্ট ব্যাংক পিকচারস এবং সনি পিকচার্স টেলিভিশন। ২০১৬ সালের নভেম্বর এর প্রথম সিজন শুরু হয়। এ পর্যন্ত চারটি সিজনে বেশ কিছু এপিসোড জনপ্রিয় স্ট্রিমিং অ্যাপ নেটফ্লিক্সে প্রচারিত হয়েছে।

সম্প্রতি এই সিরিজের প্রচারিত কয়েকটি দৃশ্য বা ঘটনাকে কেন্দ্র করে ব্রিটিশ রাজ পরিবারে অসন্তোষ দেখা দিয়েছে। এরই প্রেক্ষাপটে নেটফ্লিক্সের সঙ্গে চুক্তি ভঙ্গের হুমকি দিয়েছে ‘দ্য ডিউক অব সাসেস্ক’ খ্যাত প্রিন্স হ্যারি। চলতি বছরের শুরুর দিকে প্রিন্স হ্যারি ও তার স্ত্রী মার্কিন অভিনেত্রী-মডেল মেগান মার্কলের সঙ্গে নেটফ্লিক্সের কয়েক মিলিয়ন ডলারের একটি চুক্তি হয়। ওই চুক্তিতে এই রয়্যাল দম্পতিকে নেটফ্লিক্সের প্রযোজনার কাজে সংশ্লিষ্ট থাকার কথা উল্লেখ করা হয়।

চতুর্থ সিজনে প্রিন্সেস ডায়ানা ও প্রিন্স চার্লসের সম্পর্কের বিষয়টি উঠে আসে। এ সিজনের সিরিজে উত্থাপিত স্পর্শকাথর তথ্যকে কেন্দ্র করে ক্ষেপে উঠেছে পুরো রাজ পরিবার। এদিকে, গত রবিবার কলামিস্ট এমিলি অ্যান্ড্রোস এমন ঘটনার পরও নেটফ্লিক্সের সঙ্গে চার্লসের চুক্তি বহাল রাখার সমালোচনা করেন। এর পরই প্রিন্স হ্যারির তরফ থেকে নেটফ্লিক্সের সঙ্গে চুক্তি ভাঙ্গার হুমকি এলো।

উল্লেখ্য, প্রিন্স চার্লসের স্ত্রী ও প্রিন্স হ্যারির মা প্রিন্সেস ডায়ানা ১৯৯৭ সালে এক সড়ক দুর্ঘটনায় মারা যান।

সূত্র : ইন্টারনেট/টিআর/নভেম্বর ১৬/২০২০/১৭০৬

আরও পড়ুন

ভাইরাসের প্রভাবে ব্যবসা বদলেছে নেটফ্লিক্সের

নেটফ্লিক্স কনটেন্ট প্রযোজনায় মেগান-হ্যারি

লকডাউনে নেটফ্লিক্সের সাবস্ক্রাইবার বেড়েছে দেড় কোটি

*

*

আরও পড়ুন