চাহিদার ৬০ ভাগ মোবাইল উৎপাদন দেশেই

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের চাহিদার ৬০ শতাংশ মোবাইল হ্যান্ডসেট স্থানীয় কারখানায় উৎপাদন হচ্ছে বলে জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। 

রোববার ফাইভ স্টার মোবাইলের নিজস্ব ভবনে কারখানার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ তথ্য জানান মন্ত্রী ।

মোস্তাফা জব্বার বলেন, আমদানি নির্ভর জাতি থেকে বাংলাদেশ এখন মোবাইল হ্যান্ডসেটসহ ডিজিটাল ডিভাইসের উৎপাদক ও রপ্তানিকারক হয়েছে। 

Techshohor Youtube

‘আমেরিকায় মোবাইল রপ্তানি হচ্ছে। বিশ্বের ৮০টি দেশে সফটওয়্যার রপ্তানি হচ্ছে, সৌদিআরবে আইওটি ডিভাইস রপ্তানি হচ্ছে। নেপাল ও নাইজেরিয়ায় ল্যাপটপ ও কম্পিউটার রপ্তানি করছে বাংলাদেশ’ জানাচ্ছিলেন তিনি। 

দেশের চাহিদার শতকরা ৬০ভাগ স্থানীয় কারখানার উৎপাদিত মোবাইল থেকে মেটানো হচ্ছে উল্লেখ করে মন্ত্রী বলেন, মেধাবী জাতি হিসেবে অতীতের শতশত বছরের পশ্চাৎপদতা অতিক্রম করে চতুর্থ শিল্প বিপ্লবের অংশীদার ডিজিটাল বাংলাদেশ এখন পৃথিবীর কাছে দৃষ্টান্ত।

ফাইভ স্টার মোবাইলের চেয়ারম্যান মো: অলিউল্লাহর সভাপতিত্বে এই অনুষ্ঠানে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল, গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আজমত উল্লাহ খান, গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম, বিটিআরসির চেয়ারম্যান মো: জহুরুল হক এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট চেয়ারম্যান এবং বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ কেন্দ্রীয় কমান্ড কাউন্সিলের প্রাক্তন মহাসচিব মনিরুল হক বক্তব্য রাখেন। 

এডি/২০২০/নভেম্বর১৫/২২৩০

*

*

আরও পড়ুন