vivo Y16 Project

জামানত ছাড়া ঋণ পাবে আউটসোর্সিং প্রতিষ্ঠান

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বিপিও খাতের প্রতিষ্ঠানগুলোকে জামানত ছাড়া ঋণের ব্যবস্থা করতে উদ্যোগ নিয়েছে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং (বাক্কো)।

সংগঠনটি এ বিষয়ে ব্র্যাক ব্যাংকের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করেছে  শনিবার। এতে বিপিও খাতের সংগঠন বাক্কোর প্রতিষ্ঠানগুলো জামানত ছাড়া শর্ত সাপেক্ষে ব্র্যাক ব্যাংক থেকে বিভিন্ন মেয়াদে ঋণ সুবিধা পাবেন।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার বলেন, ব্যাংকিং সেবা, ব্যবসা বাণিজ্য ও কলকারখানা এখন আর এনালগ থাকার দিন নেই, সবই ডিজিটাল হতে হবে। সাধারণ শিক্ষায় শিক্ষিত যুবক-যুবতীদের কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির মাধ্যমে দেশের কলসেন্টারসমূহ একটি সম্ভাবনাময় শিল্পে পরিণত হয়েছে।

Techshohor Youtube

‘কলসেন্টারে বিনিয়োগের ক্ষেত্রে ব্যাংকিং সেক্টরের দূরত্বটা ব্র্যাক ব্যাংকের এই উদ্যোগের মাধ্যমে দূর হয়ে গেল। ব্র্যাক ব্যাংকের এই উদ্যোগের মাধ্যমে বাক্কোকে অনুধাবনের ক্ষেত্রে ব্যাংকিং খাতের যে সমস্যা ছিল তা কেটে যাবে’ বলছিলেন তিনি।

মন্ত্রী বলেন, কলসেন্টার খাত কেবল শুধু ভাল ইংরেজি জানা লোকের জন্যই নয়, এ খাতে ভাল বাংলা জানা মানুষের প্রচুর চাহিদা রয়েছে। ১৭ কোটি মানুষের একটি দেশ তার দ্রুত উন্নয়নের ক্ষেত্রে নিজেদেরই ডিজিটাইজেশনের অনেক কাজ রয়েছে। দেশে ১১টি মোবাইল কারখানায় দেশের শতকরা ৬০ভাগ মোবাইলের চাহিদা মেটাতে সক্ষম। বাংলাদেশে এখন ৫জি সেট উৎপাদন হচ্ছে। আইওটি ডিভাইস রপ্তানি হচ্ছে।

বাক্কোর সভাপতি ওয়াহিদ শরীফের সভাপতিত্বে অনুষ্ঠানে ব্র্যাক ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক সেলিম রেজা, হেড অব এসএমই সৈয়দ আবদুল মোমেন এবং মহাসচিব জেনারেল তৌহিদ হোসেন বক্তব্য রাখেন।

এডি/২০২০/নভেম্বর১৪/১৬২০

আরও পড়ুন –

বিপিও খাতের ৪০% নারীদের দখলে

করোনাকালে এক তথ্যপ্রযুক্তি উদ্যোক্তার মানবিকতার গল্প

বিলিয়ন ডলারের লক্ষ্য এখন ২০২৫ সালের মধ্যে

*

*

আরও পড়ুন

vivo Y16 Project