যশোরে মাই আউটসোর্সিংয়ের শাখা চালু

মাই আউটসোর্সিং। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যশোরের শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলজি পার্কে তৃতীয় শাখা চালু করেছে বিপিও প্রতিষ্ঠান মাই আউটসোর্সিং।

আইটি সেবা প্রদানকারী প্রতিষ্ঠানটি যাত্রা করে ২০১২ সালে। ৭ বছরে প্রায় ৪০০ দক্ষ কর্মী নিয়ে ২৪টি ক্লায়েন্টের সাথে কাজ করছে। এ পর্যন্ত ৪০ জন প্রতিবন্ধীকে ভয়েস ও নন-ভয়েস ক্ষেত্রে কর্মসংস্থানের ব্যবস্থাও করে দিয়েছে।

প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে এবং আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয়ের সুনির্দিষ্ট তত্ত্বাবধানে গত ১০ বছরে বিপিও সেক্টরে বাংলাদেশে নতুন করে কর্মসংস্থান তৈরি হয়েছে প্রায় ৫০ হাজার।

Techshohor Youtube

শুরুর দিকে বিপিও সেক্টর শুধুমাত্র কলসেন্টার মুখী হলেও বর্তমানে নতুন নতুন অনেক কাজের ক্ষেত্র যেমন ডকুমেন্ট প্রসেসিং, আইটি সাপোর্ট, ইমেজ প্রসেসিং, মেডিকেল সাপোর্ট, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, ইমেইল এবং চ্যাট সাপোর্ট ইত্যাদি তৈরি হয়েছে। যার ফলে এ সেক্টরে আগামী ২০২১ সাল নাগাদ প্রায় ১ লাখ কর্মসংস্থান সৃষ্টি হবে এবং আয় হবে ১ বিলিয়ন ডলার ।

যশোরে আইটি সফটওয়্যার-সংক্রান্ত জ্ঞানভিত্তিক শিল্প স্থাপনসহ নানা পরিকল্পনা নেওয়া হয়েছে। আইটি বিশেষজ্ঞরা মনে করছেন, যশোরে সফটওয়্যার টেকনোলজি পার্ক স্থাপনের মাধ্যমে দেশের তথ্যপ্রযুক্তি, আইসিটি, ফ্রিল্যান্সিং বা আউটসোর্সিং খাতের সম্ভাবনার দ্বার আরও প্রসারিত হবে।

এজেড/ নভেম্বর ১৪/ ২০২০/১১১০

আরও পড়ুন –

শেখ হাসিনা সফটওয়্যার পার্ক প্রস্তুত, হবে ১২ হাজার কর্মসংস্থান

জামানত ছাড়া ঋণ পাবে আউটসোর্সিং প্রতিষ্ঠান

তরুণদের প্রশিক্ষণ-কর্মসংস্থানে তথ্যপ্রযুক্তি বিভাগের নতুন চার উদ্যোগ

*

*

আরও পড়ুন