Techno Header Top and Before feature image

টেলিটকই হবে মানুষের প্রথম পছন্দ : টেলিযোগাযোগ মন্ত্রী

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দেশের মোবাইল ফোন অপারেটরদের মধ্যে টেলিটক মানুষের প্রথম পছন্দ হবে বলে মনে করছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী।

রোববার বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ-টেলিটক শাখার নবনির্বাচিত কমিটির অভিষেক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

টেলিটকের উন্নয়নে বিভিন্ন কর্মপরিকল্পনা নেয়ার কথা উল্লেখ করে মন্ত্রী বলেন, টেলিটককে মানুষের প্রত্যাশার জায়গায় নিয়ে যেতে কাজ শুরু করা হয়েছে। সেদিন বেশি দূরে নয় যেদিন টেলিটক হবে মানুষের প্রথম পছন্দ। দুর্গম পার্বত্য অঞ্চল এবং সুন্দরবনসহ হাওর, দ্বীপ ও চরাঞ্চলে ইতোমধ্যে মানুষ টেলিটকের নেটওয়ার্ক ব্যবহার করছে।

ডিজিটাল প্রযুক্তিকে এগিয়ে নিতে প্রকৌশলীদের ভূমিকা তুলে ধরে তিনি বলেন, টেলিটক প্রকৌশলীদের প্রধান কাজ হবে তাদের মেধাকে কাজে লাগিয়ে চতুর্থ শিল্প বিপ্লবে অংশ গ্রহণের উপযোগী করে টেলিটককে গড়ে তোলা।

মন্ত্রী বলেন, টেলিটক অবকাঠামো বা টেলিকম হাইওয়ে ঠিক থাকলে চতুর্থ শিল্প বিপ্লব উপযোগী প্রযুক্তি ব্যবহার করা যাবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই মেয়াদে তাঁর ১৬ বছরের শাসনামলে অতীতের সকল পশ্চাদপদতা অতিক্রম করে বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোল মডেল হিসেবে প্রতিষ্ঠা করছেন।

বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার সভাপতি রনক আহসানের সভাপতিত্বে অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মো: আবদুস সবুর, টেলিটক ব্যবস্থাপনা পরিচালক ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদ টেলিটক শাখার প্রধান উপদেষ্টা মো: সাহাব উদ্দিন, বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের কেন্ত্রীয় সভাপতি ড. হাবিবুর রহমান, সাধারণ সম্পাদক প্রকৌশলী প্রকৌশলী মো: নুরুজ্জামান. আইবির সাধারণ সম্পাদক প্রকৌশলী মো: শাহাদাৎ হোসেন বক্তব্য রাখেন।

এডি/২০২০/নভেম্বর০৯/০২১৯

*

*

আরও পড়ুন