Techno Header Top and Before feature image

সারাদেশে জিপি কর্মীদের মানববন্ধন-অবস্থান ধর্মঘট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রামীণফোনের সদরদপ্তরসহ সারাদেশের সার্কেল ও আঞ্চলিক কার্যালয়ের সামনে মানববন্ধন ও অবস্থান ধর্মঘট করেছেন প্রতিষ্ঠানটির কর্মীরা।

সহকর্মীর চাকরিচ্যুতির প্রতিবাদে লাগাতার আন্দোলনের অংশ হিসেবে শনিবার সকাল হতে দুপুর পর্যন্ত এই কর্মসূচি করেছে তারা। 

সহকর্মী গ্রামীণফোন অ্যামপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) এর সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদকে চাকরিতে ফিরিয়ে নেয়ার দাবিতে এক সপ্তাহেরও বেশি সময় ধরে নানা কর্মসূচি পালন করে যাচ্ছে কর্মীরা।

প্রেসক্লাবের সামনে মানববন্ধন, সংবাদ সম্মেলন, গ্রামীণফোনের কার্যালয়ের সামনে সমাবেশ, বিটিআরসিসহ বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদানসহ বিভিন্ন কর্মসূচি রয়েছে এরমধ্যে।

২৭ অক্টোবর মিয়া মো. শফিকুর রহমান মাসুদকে চাকরিচ্যুত করার পর ওইদিনই সারাদেশের কর্মীরা ঢাকায় জড়ো হয়। পরদিন বুধবার গ্রামীণফোনের প্রধান কার্যালয়ের সামনে ও ভেতরে দুই শতাধিক কর্মী সমাবেশ ও বিক্ষোভ করেন।

গ্রামীণফোন কর্মীদের নিবন্ধিত সংগঠন গ্রামীণফোন অ্যামপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) এর শীর্ষ নেতারা বলছেন, ‘কর্মীদের চাকরি অধিকার নিশ্চিতে কার্যক্রম চালানো’ ইস্যুতে গ্রামীণফোন অ্যামপ্লয়িজ ইউনিয়ন (জিপিইইউ) এর সাধারণ সম্পাদক মিয়া মো. শফিকুর রহমান মাসুদকে চাকরিচ্যুত করেছে গ্রামীণফোন।

মিয়া মো. শফিকুর রহমান মাসুদ গ্রামীণফোনের বিজনেস ডিভিশনের বিজনেস গভর্নেন্স অ্যান্ড ইন্টারনাল কমপ্লায়েন্স বিভাগের সিনিয়র স্পেশালিস্ট ছিলেন।

সংবাদ সম্মেলনে জিপিইইউ এর ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, কর্মীদের চাকরিচ্যুত করার ক্ষেত্রে মিয়া মো. শফিকুর রহমান মাসুদকে প্রধান বাধা মনে করে গ্রামীণফোন। তাই তাকেই চাকরিচ্যুত করা হয়েছে যেন অন্য কেউ আর প্রতিবাদের সাহস না পায়।

২০২০/নভেম্বর০৭/১৫৩০

*

*

আরও পড়ুন