Techno Header Top

একদিনের জন্য টেলিনরের শীর্ষ এক্সিকিউটিভ বাংলাদেশের রেনেকা আহমেদ

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : একদিনের জন্য গ্রামীণফোনের মূল কোম্পানি টেলিনরের শীর্ষ এক্সিকিউটিভ হয়েছেন বাংলাদেশের রেনেকা আহমেদ অন্তু।

প্রতিবছর আন্তর্জাতিক কন্যা শিশু দিবস উপলক্ষে তরুণীদের সাম্য, স্বাধীনতা ও প্রতিনিধিত্বে উৎসাহ দিতে বিশ্বব্যাপী মিডিয়া, বিনোদন, ব্যবসা ও রাজনীতির ক্ষেত্রে শীর্ষস্থানীয় পদে একদিনের জন্য তরুণ নারীদের প্রতীকি দায়িত্ব দেয়া হয়।

এবার বাংলাদেশ, নরওয়ে ও মিয়ানমার হতে টেলিনরের ম্যানেজমেন্টে ভূমিকা গ্রহণের জন্য তিন দেশের তিন তরুণীকে নির্বাচিত করা হয়। এরমধ্যে টেলিনরের গ্রুপ এক্সিকিউটিভ  পদে বাংলাদেশ থেকে নির্বাচিত হন রেনেকা ।

গ্রামীণফোন জানায়,  অল্পবয়স থেকেই রেনেকা নারী অধিকার ও লৈঙ্গিক সমতা নিয়ে কাজ করে আসছেন। ২০২০ সালে ইয়ুথ অ্যাডভোকেট হিসেবে সে শীর্ষ পর্যায়ে রাজনৈতিক ফোরামে অংশগহণ করে। নৃবিজ্ঞানে পড়াশোনা করা রেনেকা সমাজে কন্যা, তরুণী ও নারীদের জন্য ইতিবাচক পরিবর্তন আনতে সক্রিয়ভাবে কাজ করে আসছে।

রেনেকা আহমেদ অন্তু বলেন, একজন নারী ও সচেতন নাগরিক হিসেবে নিরাপদ ও সুরক্ষিত পরিবেশে নিজের অধিকারের বাস্তবায়ন চাই। সবারই উচিৎ নারীদের সম্মান করা এবং সরকারি ও বেসরকারি খাতে তাদের অবদানের মূল্য দেয়া।

টেলিনর গ্রুপের প্রেসিডেন্ট ও প্রধান নির্বাহী সিগভে ব্রেক্কে বলেন, প্রযুক্তিখাতে মেধাবীদের যুক্ত হওয়ার ক্ষেত্রে যেসব বিষয় অন্তরায় হিসেবে কাজ করছে তা দূরীকরণে আরও কাজ করতে হবে।

এডি/২০২০/অক্টোবর২৭/০৪৩০

*

*

আরও পড়ুন