Header Top

হাতে কলমে শেখানো হলো অ্যাফিলিয়েট মার্কেটিং

techshohore

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের সঙ্গে জড়িতদের হাতে কলমে শেখাতে দিনব্যাপী এক কর্মশালা শুক্রবার রাজধানীর ধানমণ্ডিতে অনুষ্ঠিত হয়েছে।

কর্মশালায় অ্যাফিলিয়েট মার্কেটিং কি, কিভাবে কাজ শুরু করতে হয়, এ জন্য যা প্রয়োজন, নিশ বাছাই, ডিজিটাল প্রোডাক্ট ১০১, অ্যাফিলিয়েট টার্মস ও ক্লিকশিউর মার্কেটপ্লেসে কাজ করার পদ্ধতি নিয়ে আলোচনা হয়।

এতে বিশেষজ্ঞরা নতুন দুটি মার্কেটপ্লেস সম্পর্কে তাদের অভিজ্ঞতা তুলে ধরার পাশাপাশি ল্যান্ডিং পেজ ১০১, বিনামূল্যে সাইটে ট্রাফিক পদ্ধতি এবং পেইড ট্রাফিক পদ্ধতি, লাইভ ক্যাম্পেইন তৈরির বিষয় নিয়ে নতুনদের ধারণা দেন।

আরও পড়ুন : অ্যাফিলিয়েট মার্কেটিং শেখার ১০ ওয়েবসাইট

techshohore

ধানমণ্ডির এমানুল্লা কনভেনশন সেন্টারে আয়োজিত এ কর্মশালায় অ্যাফিলিয়েট মার্কেটিং শিখতে আগ্রহী দুই শতাধিক অনলাইন প্রফেশনাল অংশ নেন। আগামী শুক্রবার চট্টগ্রামে আরেকটি কর্মশালা অনুষ্ঠিত হবে।

কর্মশালায় বিশেষজ্ঞ হিসাবে বক্তব্য দেন ইল্যান্স-ওডেস্কের বাংলাদেশ কান্ট্রি ম্যানেজার সাইদুর মামুন খান। পরিচালনা করেন কমিউনিটির প্রতিষ্ঠাতা এবং পেওনিয়ার বাংলাদেশ অ্যাম্বাসেডর রিফাত আহমেদ।

এটির আয়োজন করে অ্যাফিলিয়েট মার্কেটার্স বিডি। ফ্রিল্যান্সিং মার্কেটপ্লেস ইল্যান্স-ওডেস্ক এবং পেমেন্ট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান পেওনিয়ার পৃষ্ঠপোষকতা করে।

বক্তারা বলেন, অ্যাফেলিয়েট মার্কেটিং এমন একটি ক্ষেত্র, যেখানে নিজেকে প্রতিষ্ঠিত করার সুযোগ অনেক। যারা অ্যাফিলিয়েট মার্কেটিংয়ে ক্যারিয়ার গড়তে চান তাদের এ বিষয় সম্পর্কে পরিপূর্ণ ধারণা দেওয়া হয়।

অ্যাফিলিয়েট মার্কেটার্স বিডি ২০১৩ সালের মাঝামাঝি সময়ে একটি ফেইসবুক গ্রুপের মাধ্যমে যাত্রা শুরু করে। ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যটিতে তাদের ৫৭ হাজারেরও বেশি সক্রিয় সদস্য রয়েছে।

এ গ্রুপটি এক বছর ধরে ফ্রিল্যান্সিং ও আউটসোর্সিংয়ে আগ্রহীদের বিভিন্ন সেবা দিচ্ছে। এ ছাড়া এ কমিউনিটি নিয়মিত ইউটিউবে ফ্রি ভিডিও টিউটোরিয়ালও প্রকাশ করে। এসব টিউটোরিয়াল দেখে ইতোমধ্যে অনেকেই স্বাবলম্বী হয়েছেন বলে জানিয়েছেন রিফাত আহমেদ।

– তুসিন আহমেদ

আরও পড়ুন

অ্যাফিলিয়েট মার্কেটিংয়ের ৫ ওয়ার্ডপ্রেস প্লাগইন

পাঁচ জেলার সেরা ৫ ফ্রিল্যান্সারের সফলতার কথা

 

*

*

আরও পড়ুন