Samsung IM Campaign_Oct’20

প্রেস সচিবের অ্যাকাউন্ট বন্ধে টুইটারকে ট্রাম্পের হুমকি

ট্রাম্পের পাশে প্রেস সচিব কেলেইজ ম্যাকেনি। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রেস সচিব কেলেইজ ম্যাকেনির টুইটার অ্যাকাউন্ট লক করা হয়েছে।

প্রতিদ্বন্দ্বী দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী জো বাইডেন সম্পর্কিত নেতিবাচক একটি প্রতিবেদন শেয়ার করলে এ পদক্ষেপ নেয় টুইটার। দ্য নিউ ইয়র্ক পোস্টের ওই প্রতিবেদনে বলা হয়, ছেলে হান্টার বাইডেন ইউক্রেনের এনার্জি ফার্মের এক কর্মকর্তাকে তৎকালীন ভাইস প্রেসিডেন্ট জো বাইডেনের সঙ্গে দেখা করিয়ে দেন। এর এক বছর পর ২০১৫ সালে ইউক্রেইনের বারিসমা কোম্পানির বোর্ড অব ডিরেক্টর হিসেবে হান্টার বাইডের ৫০ হাজার ডলারে নিয়োগ পান।

বুধবার জো বাইডেন সম্পর্কিত এই পোস্ট সরিয়ে প্রেস সচিব কেলেইজ ম্যাকেনিকে অ্যাকাউন্ট ফেরত দেয় টুইটার।

এ বিষয়ে ট্রাম্প ক্যাম্পেইন থেকে বলা হয়, তার ব্যক্তিগত অ্যাকাউন্ট থেকে এমন একটি টুইট পোস্ট করা হয়েছিল যা ডেমোক্রেটদের পছন্দ হয়নি। এতে অ্যাকাউন্ট লক করে দেয় টুইটার।

ট্রাম্প বলেন, সত্যি প্রকাশের জন্য অ্যাকাউন্ট বন্ধ করলো টুইটার। দেখা যাক, সামনে কি হয়। লোয়াতে নির্বাচনী প্রচারণায় এ কথা বলার পর ট্রাম্প হুমকিমূলক একটি টুইটও পোস্ট করেন। তিনি সেখানে জানান, ২৩০ ধারা বাতিল করা হবে। অর্থাৎ শুধু প্ল্যাটফর্ম নয়, পাবলিশার হিসেবে টুইটার ও ফেইসবুকের মতো সোশ্যাল মিডিয়াগুলো যে সুরক্ষা পায় তা আর থাকবে না।

ইন্ডিপেন্ডেন্ট অবলম্বনে এজেড/ অক্টোবর ১৬/২০২০/১২৪০

*

*

আরও পড়ুন