Techno Header Top

১৪ ই-কমার্সের কেনাকাটা উৎসব শুরু শনিবার

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ব্যাপক মূল্যছাড়-উপহারসহ বিভিন্ন আয়োজনে কেনাকাটার উৎসব করছে দেশীয় ই-কমার্স কোম্পানিগুলো।

এই কেনাকাটা উৎসবের নাম দেয়া হয়েছে, ১০-১০ দেশীয় অনলাইন শপিং উৎসব । এতে অংশ নিচ্ছে দেশীয় ১৪ টি ই-কমার্স কোম্পানি।

অনলাইন শপিংকে জনপ্রিয় করার উদ্যোগের অংশ হিসেবে দেশীয় কোম্পানিগুলোর সম্মিলিতভাবে এই উৎসবের আয়োজন করেছে।

শুক্রবার  ভার্চুয়াল এক অনুষ্ঠানে এই ই-কমার্স উৎসবের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

মন্ত্রী বলেন, প্রচলিত ধারায় ব্যবসা-বাণিজ্যের দিন শেষ হওয়ার দ্বারপ্রান্তে। চতুর্থ শিল্প বিপ্লবের যুগে বিদ্যমান প্রচলিত পদ্ধতির ব্যবসা-বাণিজ্য ডিজিটাল ব্যবসা-বাণিজ্যে রূপান্তর হচ্ছে। পাশাপাশি তৃতীয় শিল্প বিপ্লব থেকে চতুর্থ শিল্প বিপ্লব যুগে প্রবেশের কারণে কায়িক শ্রমনির্ভর পেশা মেধাভিত্তিক পেশায় পরিবর্তিত হচ্ছে।

তিনি বলেন, পরিবর্তিত এই পরিস্থিতিতে ডিজিটাল কমার্স একটি বড় কর্মক্ষেত্র হতে পারে। এই জন্য তরুণদের উপযোগী করে তৈরি করার বিকল্প হতে পারে না।

মন্ত্রী বলেন, ডিজিটাল কমার্সের সফলতার জন্য দরকার আন্তরিকতা, ব্যবসায়িক সততার মাধ্যমে গ্রাহকের আস্থা অর্জন করা। আস্হা অর্জনের উপায় হলো গ্রাহকের সাথে একেবারেই প্রতারণা না করা। যে পণ্য অনলাইনে দেখানো হবে সেটা গ্রাহককে নিশ্চিত করতে হবে।

ই-ক্যাব সভাপতি শমী কায়সারের সভাপতিত্বে অনুষ্ঠানে সংগঠনের সহ-সভাপতি সাহাব উদ্দীন শিপনসহ সংগঠনের নেতৃবৃন্দ ও ই-কমার্স উদ্যোক্তারা বক্তব্য দেন।

এবারের উৎসবের স্লোগান ‘দেশের টাকা দেশেই থাকুক’।

উৎসবে বিকাশের মাধ্যমে পেমেন্ট করলে পাওয়া যাবে ১০ শতাংশ ইনস্ট্যান্ট ক্যাশব্যাক। সারাদেশে দেয়া হবে ফ্রি ডেলিভারি । এছাড়াও থাকবে ৫০ শতাংশের বেশি ডিসকাউন্ট ভাউচার, একটা কিনলে একটা ফ্রি, ফ্ল্যাশ সেলস এবং বিভিন্ন আকর্ষণীয় অফার ।

অংশগ্রহণকারী প্রতিষ্ঠানগুলো প্রতিদিন নির্দিষ্ট সময়ে লাইভ ভিডিও প্রোগ্রাম করে বিভিন্ন উপহার ও অফারগুলোর বিষয়ে জানাবে।  বিস্তারিত জানা যাবে   ওয়েবসাইট ও ফেইসবুক পেজে ।

উৎসবে পার্টনার হিসেবে আছে ই-ক্যাব ও বিক্যাশ।

উৎসবে অংশগ্রহণকারী ই-কমার্সগুলো হলো, প্রিয়শপ, রকমারি, আজকের ডিল, চালডাল, পিকাবু, দ্য মল, খাসফুড, অথবা, বাংলা শপারর্স, স্টাইলাইন, এক্সট্রা, ডায়াবেটস স্টোর, লাইফেস্তা  ও বিডিশপ ।

উৎসব চলবে ২০ অক্টোবর পর্যন্ত।

এডি/২০২০/অক্টোবর০৯/১৬২০

*

*

আরও পড়ুন