Techno Header Top

ট্রাম্পের খারাপ চাইলে সাসপেন্ড হবে অ্যাকাউন্ট

মাস্কসহ ডোনাল্ড ট্রাম্প। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে অনেকেই তার সুস্থতা কামনা করে পোস্ট দিয়েছেন।

কিন্তু তার মৃত্যু কামনা করা লোকের সংখ্যাও কম নয়। সরাসরি টুইট করে তারা ট্রাম্পকে মৃত দেখার ইচ্ছা প্রকাশ করেছে। এমন বিকৃত মানসিকতার ব্যবহারকারীদেরকে এমনি এমনি ছেড়ে দেবে না টুইটার। আচরণবিধি লঙ্ঘনের শস্তি হিসেবে ব্যবহারকারীদের বহিস্কার করার ঘোষণা দিয়েছে মাইক্রোব্লগিং সাইটটি।

বিবৃতিতে তারা জানিয়েছে, কারও মৃত্যু, শারিরীক ক্ষতি, বড় কোনো রোগ কামনা করে পোস্ট দেওয়া যাবে না। এ ধরনের পোস্ট দিলে টুইটার থেকে তার অ্যাকাউন্ট সরানো হবে।

ইতোমধ্যে কয়েকজন ব্যবহারকারী সাময়িকভাবে বহিস্কৃত হয়েছেন।তবে টুইটারের এই কার্যকলাপ সহজভাবে নেননি অনেক ব্যবহারকারী। এমনকি কিছু আইনজীবীও এর বিরোধিতা করেছেন। তাদের কথা হল, টুইটারে সংখ্যালঘুরা প্রায়ই মৃত্যুর হুমকি পান। সে ব্যাপারে তো টুইটার কোনো প্রতিক্রিয়া দেখায় না।

এ বিষয়ে টুইটারের মুখপাত্র বলেন, বাস্তব পৃথিবীতে যে কনটেন্ট ক্ষতির কারণ হয়ে দাঁড়াবে আমরা তা সরানোর পক্ষে।

গত শুক্রবার মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জানান, তিনি ও তার স্ত্রী ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প করোনাভাইরাস পজিটিভ। বর্তমানে ওয়াল্টার রেড হসপিটালে চিকিৎসা নিচ্ছেন ট্রাম্প।

তার মেডিকেল টিম জানিয়েছে, শারীরিকভাবে তিনি ভালো আছেন। তবে ট্রাম্প কবে আক্রান্ত হয়েছেন, অক্সিজেন দেওয়ার প্রয়োজন হচ্ছে কিনা সে বিষয়ে কোনো তথ্য দেয়নি। হোয়াইট হাউজের এক সিনিয়র কর্মকর্তা জানিয়েছেন, ট্রাম্পকে অক্সিজেন দেওয়া হয়েছে। হোয়াইট হাউজের চিফ অব স্টাফ মার্ক মিডোস জানিয়েছেন, ট্রাম্পের জন্য আগামী ৪৮ ঘণ্টা খুবই গুরুত্বপূর্ণ।

বিজনেস ইনসাইডার ও দ্য ওয়াশিংটন পোস্ট অবলম্বনে এজেড/ অক্টোবর ০৪/২০২০/১২৪০

আরও পড়ুন –

ট্রাম্পের পোস্টে টুইটারের হস্তক্ষেপ

প্রথমবারের মতো ট্রাম্পের পোস্ট সরালো ফেইসবুক

*

*

আরও পড়ুন