আসছে নতুন সংস্করণের সারফেস এক্স প্রো

সারফেস প্রো এক্স। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : নতুন প্রজন্মের সারফেস প্রো এক্স আনছে মাইক্রোসফট। আগের সংস্করণের চেয়ে ল্যাপটপটির প্রসেসর ও ব্যাটারি হবে শক্তিশালী।

বাসা থেকে কাজের সুবিধার্থে এতে আছে ‘আই কনট্যাক্ট’ ফিচার। স্ক্রিনের সঙ্গে চোখের মনির অবস্থানে সামঞ্জস্য আনবে এই ফিচার। অর্থাৎ ক্যামেরার দিকে না তাকালেও চোখের অবস্থান স্ক্রিন বরাবর থাকবে।

ল্যাপটপটিতে থাকবে দ্বিতীয় প্রজন্মের এসকিউ২ চিপসেট। ব্যাটারি লাইফ পাওয়া যাবে ১৫ ঘণ্টা। এতে আছে ১৩ ইঞ্চি টাচ স্ক্রিন, ডলবি অডিও সুবিধাসহ ২-ওয়াট স্টেরিও স্পিকার, ডুয়াল মাইক্রোফোন, দুটি ইউএসবিসি পোর্ট। র‍্যাম হবে ১৬ জিবি, স্টোরেজ ৫১২ জিবি। তবে চাইলে ৮ জিবি র‍্যাম, ১২৮ জিবি বা ২৫৬ জিবি স্টোরেজেও ল্যাপটপটি পাওয়া যাবে।

Techshohor Youtube

আরও থাকবে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা, এতে ভিডিও হবে ১০৮০ পিক্সেল রেজুলেশনে। পেছনে থাকবে ১০ মেগাপিক্সেলের রিয়ার ক্যামেরা। এতে ৪কে রেজুলেশনে ভিডিও ধারণ করা যাবে।

প্ল্যাটিনাম ও ব্ল্যাক কালারে পাওয়া যাবে টু-ইন ওয়ান ল্যাপটপটি। এর দাম হবে ১৪৯৯ ডলার। তবে কিবোর্ড ও সারফেস পেন আলাদাভাবে কিনতে হবে।

হাই কনফিগারেশনের পাশাপাশি সাশ্রয়ী দামের আরেকটি ল্যাপটপ আনছে মাইক্রোসফট। এর নাম দেওয়া হয়েছে সারফেস গো। দাম শুরু হবে ৫৪৯ ডলার থেকে।

দুটি ল্যাপটপই বাজারে আসবে ১৩ অক্টোবর

ম্যাশেবল অবলম্বনে এজেড/ অক্টোবর ০৩/২০২০/১৩০৫

*

*

আরও পড়ুন