Techno Header Top

এসএসএলকমার্জের বাংলা কিউআর চালু

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : পেমেন্ট গেটওয়ে এসএসএলকমার্জ চালু করলো বাংলা কিউআর।

রাজধানীতে বৃহস্পতিবার সুপারশপ স্বপ্নের গুলশান ১ আউটলেট এবং বার্গার কিং এর বনানী আউটলেটে ক্রেতারা বাংলা কিউআর দিয়ে পেমেন্ট করে এর উদ্বোধন করেন।

বাংলাদেশ ব্যাংক অনুমোদিত দেশের জাতীয় কিউআর হচ্ছে বাংলা কিউআর। এর মাধ্যমে স্মার্টফোন দিয়ে কিউআর কোড স্ক্যান করে ব্যাংকের অ্যাপের মাধ্যমে ক্রেতারা ডিজিটালি পেমেন্ট করতে পারবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানানো হয়, ক্ষুদ্র, মাঝারি ও বড় উদ্যোক্তা, রেস্টুরেন্ট, মুদির দোকান বা যে কোনো ধরণের খুচরা বিক্রেতা এবং নিম্ন, মধ্যবিত্ত ও উচ্চবিত্ত সব রকমের ক্রেতাদের জন্য স্পর্শবিহীন এই আধুনিক পেমেন্ট সিস্টেম চালু করা হয়েছে।

এর মাধ্যমে ক্রেতারা ক্যাশ অথবা কার্ড স্পর্শ না করে সহজ এবং সুবিধাজনকভাবে ডিজিটাল পেমেন্ট করতে পারবে। যেসব ব্যাংক তাদের মোবাইল অ্যাপে বাংলা কিউআর সংযোজন করেছে এবং ভিসা দ্বারা স্বীকৃত হয়েছে, সেসব ব্যাংকের ভিসা কার্ড দিয়ে এখন থেকে ক্রেতারা বাংলা কিউআর স্ক্যান করে পেমেন্ট করতে পারবেন।

অনুষ্ঠানে স্বপ্ন আউটলেটে এসএসএলকমার্জ-এর ডিরেক্টর এবং সিটিও মোহাম্মদ শাহজাদা রেদওয়ান স্মারক বাংলা কিউআর হস্তান্তর করেন স্বপ্নের অপারেশন্স ডিরেক্টর আবু নাসেরের কাছে।

অপরদিকে বার্গার কিং এর আউটলেটে এসএসএলকমার্জ-এর ডিজিএম ইফতেখার আলম ইসহাক স্মারক বাংলা কিউআর হস্তান্তর করেন বার্গার কিং এর রেস্টুরেন্ট অপারেশন্স তানভীর আখতারের কাছে।

উদ্বোধনী অনুষ্ঠানে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন এসএসএলকমার্জ, ইস্টার্ন ব্যাংক লিমিটেড, ভিসা এবং বাংলাদেশ ব্যাংকের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

এডি/২০২০/অক্টোবর০২/১৭১০

*

*