Samsung IM Campaign_Oct’20

গুগল ডুয়োতে স্ক্রিন শেয়ারিং ফিচার

স্ক্রিন শেয়ারিং। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গুগল ডুয়োতে স্ক্রিন শেয়ারিংয়ের ফিচার যোগ করেছে গুগল। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সবার কাছেই ফিচারটি পৌঁছে যাবে।

নতুন এই ফিচার যোগ হওয়ায় রিয়ার বা ফ্রন্ট ক্যামেরা চালু করলে যা দেখা যাবে,  ভিডিও কলে থাকা ব্যক্তিকেও তা দেখানো যাবে।

ভিডিও কল চালু করে থ্রি ডট মেনুতে ফিচারটি খুঁজে পাওয়া যাবে। স্ক্রিন শেয়ারিং অপশনে ক্লিক করলে একটি পপ-আপ নোটিফিকেশন আসেব। সেখানে কনফার্মেশন চাওয়া হবে। এরপর ‘Start Now’ বাটনে ক্লিক করে স্ক্রিন শেয়ার করা যাবে। স্ক্রিন শেয়ারিং শুরু হলে ভিডিও কলের অপর প্রান্তে থাকা ব্যক্তিকে আর স্ক্রিনে দেখা যাবে না।

লকডাউনের পর থেকে স্ক্রিন শেয়ারিং ফিচার বেশ গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। অফিসের কোনো কাজে আটকে গেলে অনেকেই স্ক্রিন শেয়ার করে সহকার্মীর কাছে সাহায্য চাচ্ছেন। অনলাইনে ক্লাস চলাকালেও ফিচারটি ব্যবহৃত হচ্ছে।

পরিবারের বয়স্ক সদস্যরা অনেক সময় স্ক্রিনশট নিতে গিয়ে ঝামেলায় পড়েন। তাদের জন্য গুগল ডুয়ো থেকে স্ক্রিন শেয়ার করে কারিগরি সাহায্য চাওয়া সহজ হবে। কারণ গুগল ডুয়ো সব অ্যান্ড্রয়েড ফোনেই প্রি-ইনস্টল্ড থাকে। আলাদা করে ডাউনলোড করার প্রয়োজন পড়ে না।

গত মাসে গুগল ডুয়ো অ্যাপটি অ্যান্ড্রয়েড টিভির জন্যেও উন্মুক্ত করে গুগল। তবে থার্ড পার্টি ক্যামেরা বাদে অ্যাপটি ব্যবহার করা যায় না। আপাতত চীনা কিছু পপ-আপ ক্যামেরা যুক্ত টিভিতে অ্যাপটি নির্বিঘ্নে চালানো যাচ্ছে।

অ্যান্ড্রয়েড পুলিশ অবলম্বনে এজেড/ অক্টোবর ০১/২০২০/১৩২২

আরও পড়ুন –

গুগল ডুয়ো থেকে লিঙ্ক পাঠানো যাচ্ছে

প্লে স্টোরে ১০০ কোটি গুগল ডুয়ো ডাউনলোড

মিট, ডুয়োর ভিডিও কল করবে গুগল অ্যাসিস্ট্যান্ট

ডেক্সটপেও আসছে গুগল ডুয়ো

*

*

আরও পড়ুন