Samsung IM Campaign_Oct’20

অফিসে ফিরতে চান না ২০% গুগল কর্মী

গুগলের অফিস। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : চীনের বাইরে করোনাভাইরাস ছড়ানোর আগেই বিষয়টি নিয়ে বিভিন্ন খবর পড়তে শুরু করেছিলেন গুগল সিইও সুন্দর পিচাই।

তাই বিশ্বব্যাপী মহামারি শুরু হলে অফিস বন্ধ ঘোষণা করতে সময় নেননি। ঘোষণা দিয়েছিলেন, বছর শেষে ৩০ শতাংশ কর্মীকে অফিসে ফিরতে হবে। তবে পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় আগামী বছরের মাঝামাঝি সময় পর্যন্ত বাড়ি থেকে কাজের নির্দেশ দিয়েছেন তিনি।

এই নির্দেশ দেওয়ার আগে গুগলের পক্ষ থেকে একটি জরিপ পরিচালনা করা হয়। টুইটারে লাইফ এট গুগল পেইজে জরিপের ফল প্রকাশিত হয়। সেখানে দেখা যায়, ৫৩% গুগল কর্মী অনিয়মিতভাবে মাসে কিছু কিছু দিন অফিসে আসতে চান। ১০ শতাংশ কর্মী প্রতিদিন অফিসে আসতে চান। কোনোদিন ফিরতে চান না বলে মত দিয়েছেন ২০ শতাংশ কর্মী। ইভেন্ট থাকলে অফিসে আসতে চান ১৫ শতাংশ কর্মী।

ভাইরাস থেকে কর্মীদেরকে রক্ষা করতে অফিসে সব নতুন করে সাজানো হবে। ভিড় এড়াতে বন্ধ রাখা হবে ক্যাফেটেরিয়া। কর্মীদের বসতে হবে ৬ ফুট দূরত্ব বজায় রেখে।

এ বিষয়ে টাইম ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে পিচাই বলেন, অনিয়মিতভাবে কর্মীরা অফিসে আসতে পারেন। তবে এ বিষয়ে কর্মীদের সিদ্ধান্তই গুরুত্ব পাবে।

গত জুলাইয়ে গুগল জানায়,  আগামী ১২ মাস বাসা থেকে অফিস করতে হবে। সারা বিশ্বে গুগলের স্থায়ী ও চুক্তিভিত্তিক ২ লাখ কর্মীর ক্ষেত্রেই এ নির্দেশনা প্রযোজ্য হবে।

দ্য ওয়াল স্ট্রিট জার্নাল, ডাইস অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ২৮/২০২০/১১৫৫

আরও পড়ুন

ফ্রি গুগল মিটে বসছে টাইম লিমিট

গুগল প্লে থেকেও সরানো হলো ফোর্টনাইট 

বাংলাদেশে বন্যার পূর্বাভাস দেবে গুগল 

১ বছরের আগে অফিস খুলবে না গুগল

*

*

আরও পড়ুন