Samsung IM Campaign_Oct’20

বাংলাদেশ-দক্ষিণ কোরিয়ার আয়োজনে শুরু হচ্ছে আইডিয়াথন

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : উদ্ভাবনী স্টার্টআপের খোঁজে বাংলাদেশ ও দক্ষিণ কোরিয়ার আয়োজনে শুরু হচ্ছে আইডিয়াথন প্রতিযোগিতা।

তথ্যপ্রযুক্তি বিভাগের আইডিয়া প্রকল্পের উদ্যোগে এই প্রতিযোগিতার উদ্বোধন হচ্ছে শনিবার।

লেটস স্টার্ট ইউ আপ’ স্লোগানে  শুরু হতে যাওয়া এই প্রতিযোগিতায় বিজয়ী ৫ উদ্যোগের উদ্যোক্তারা পাবে দক্ষিণ কোরিয়াতে ৬ মাসের প্রশিক্ষণ, ইনকিউবেশন, ফান্ডিং, আন্তর্জাতিক পেটেন্টসহ কপিরাইট ও ট্রেডমার্ক পাবার সহযোগিতা।

এছাড়া সেরা ২৫ উদ্যোগ পাবে বিশেষ মেনটরিং এবং সম্মাননাপত্র।

ভার্চুয়াল আয়োজনে এ প্রতিযোগিতার উদ্বোধন করবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

আইডিয়া প্রকল্পের পরিচালক সৈয়দ মজিবুল হকের সভাপতিত্বে এ আয়োজনে বিশেষ অতিথি থাকবেন তথ্যপ্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম, বিসিসির নির্বাহী পরিচালক পার্থপ্রতিম দেব এবং স্টার্টআপ বাংলাদেশ লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিনা এফ জাবিন।

এছাড়াও প্রায় ৩০ টির বেশি সরকারি-বেসরকারি বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের অ্যালামনাই ও বিভিন্ন ট্রেড অ্যাসোসিয়েশনের প্রতিনিধিরা যোগ দেবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে জানিয়ে দেয়া হবে এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার জন্য রেজিস্ট্রেশন কার্যক্রমের বিস্তারিত। বাংলাদেশের তথ্যপ্রযুক্তিভিত্তিক আগ্রহী স্টার্টআপগুলো অনলাইনে প্রাথমিক নিবন্ধন করতে পারবেন। নিবন্ধন শেষে তাদেরকে অংশ নিতে হবে আইডিয়াথন  প্রতিযোগিতার সেরা স্টার্টআপ বাছাইপর্বে।

প্রতিযোগিতায় সহ-আয়োজক হিসেবে রয়েছে কোরিয়া প্রোডাক্টিভিটি সেন্টার (কেপিসি) এবং কোরিয়া ইনভেনশন প্রমোশন অ্যাসোসিয়েশন (কাইপা)। এছাড়া রয়েছে তথ্যপ্রযুক্তি বিভাগ ও বাংলাদেশ কম্পিউটার কাউন্সিল এবং দক্ষিণ কোরিয়ার মিনিস্ট্রি অফ জাস্টিস ও গ্লোবাল স্টার্টআপ ইমিগ্রেশন সেন্টার।

এডি/২০২০/সেপ্টেম্বর১৯/০৩০০

*

*

আরও পড়ুন