কেনো এলো না আইফোন ১২?

ভার্চুয়াল ইভেন্টে অ্যাপলের সিইও টিম কুক। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : অ্যাপলের সেপ্টেম্বরের ইভেন্ট আইফোন ইভেন্ট নামেই পরিচিত। প্রতি বছরই অ্যাপল ভক্তদের আগ্রহের মূলে থাকে নতুন আইফোন।

নতুন আইফোনের ডিজাইন, দাম ও স্পেসিফিকেশেন জানার পরই অ্যাপল ওয়াচ ও আইপ্যাড নিয়ে আগ্রহ শুরু হয়। কিন্তু এবারের ইভেন্টের অধিকাংশ সময় জুড়েই ছিলো অ্যাপল ওয়াচ। আগ্রহ নিয়ে যারা ইভেন্ট দেখেছেন শেষ পর্যন্ত তারা হতাশ হয়ে ঘুমাতে গেছেন। বহুল প্রতিক্ষিত আইফোনের দেখা তারা পাননি।

তবে অ্যাপল ভক্তদেরকে খুব বেশি অপেক্ষা করতে হবে না। আগামী মাসেই আইফোন ১২ আসবে। এ বছর আইফোন আনতে যে দেরি হবে তার আভাস আগেই দিয়েছিলো অ্যাপল।

জুলাইয়ে আর্থিক প্রতিবেদন প্রকাশের সময় অ্যাপলের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার বলেছিলেন, গত বছর সেপ্টেম্বরের শেষে আমরা আইফোন বিক্রি শুরু করেছিলাম। এ বছর আইফোন আনতে কয়েক সপ্তাহ দেরি হবে বলেই ধারণা করছি।

আসলে ২০২০ সালটাই ‘নিউ নরমাল’ বা নতুন স্বাভাবিক পরিস্থিতি মেনে নেওয়ার বছর। নতুন স্বাভাবিক পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে অ্যাপলও হিমশিম খেয়েছে। মহামারি শুরু হওয়ার পর কিছু কিছু যন্ত্রাংশের উৎপাদন বন্ধ ছিলো। তারই প্রভাব পড়েছে সাপ্লাই চেইনে। সম্প্রতি পুরোদমে উৎপাদনের কাজ শুরু হলেও প্রাথমিক ধাক্কা সামলাতে পারেনি অ্যাপল। যেনতেন করে তৈরি করা ডিভাইস বাজারে আনাও অ্যাপলের ব্যবসায়িক কৌশল নয়। ফলে দেরিতে হলেও মানসম্পন্ন আইফোন আনতে চেয়েছে অ্যাপল।

ফাইভজি সাপোর্টসহ আইফোন ১২, আইফোন ১২ প্রো ও আইফোন ১২ প্রো ম্যাক্সের দেখা মিলতে পারে ১৩ বা ১৪ অক্টোবর।

সিএনএন অবলম্বনে এজেড/ সেপ্টেম্বর ১৬/২০২০/১১১৪

আরও পড়ুন –

আইফোন ১২ আসবে অক্টোবর ১২!

বড় পরিবর্তনেই আসবে আইফোন ১২

আইফোন ১২ সিরিজে ‘এ১৪’ চিপ!

*

*

আরও পড়ুন