Samsung IM Campaign_Oct’20

স্মার্টফোন, চিপে স্যামসাংয়ের হবে রেকর্ড প্রবৃদ্ধি!

ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : দক্ষিণ কোরিয় প্রতিষ্ঠান স্যামসাং যেহারে টিভি এবং স্মার্টফোন বিক্রিতে এগোচ্ছে তাতে আগামী বছর নাগাদ তারা বাজারের ৪০ শতাংশ দখল করতে পারে।

বিশ্লেষকরা ধারণা করছেন, এর পাশাপাশি স্যামসাং এই সময়ে রেকর্ড সংখ্যক চিপ তৈরি করবে। ফলে সাধারণ হিসাবেই স্যামসাং অনেক এগিয়ে থাকবে।

এসকে কিম, দাইওয়া ক্যাপিটাল মার্কেটের বিশ্লেষক। তিনি বাজার বিশ্লেষণ করে দেখেছেন, তার কেনা ৮২ হাজার ওনের শেয়ার ১২ মাসে বেড়ে দাড়িয়েছে ৮৫ হাজারে। অর্থাৎ গত বুধবার  পর্যন্ত তিনি প্রবৃদ্ধি দেখতে পেয়েছেন ৪৫ শতাংশ।

কিম বলেন, আমরা স্যামসাং ইলেক্ট্রনিক্স থেকে এই সময়ে শক্তিশালী প্রবৃদ্ধি পেয়েছি। চলতি বছরের তৃতীয় প্রান্তিকেও স্যামাসং টিভি এবং মোবাইল বাজারে শীর্ষে থাকতে পারে।

তার কথায়, ২০২১ সালে প্রতিষ্ঠানটি ইলেক্ট্রনিক্স সব মিলিয়ে একটা বড় ধরনের উল্লম্ফন দেবে। এই সময়ে ফাইভজির প্রবৃদ্ধি, মেমোরি চিপসহ অন্যান্য চিপ তৈরিতে বড় ধরনের পরিবর্তন আসবে। যাতে বাজার শেয়ার বাড়বে।

২০২০ সালের জানুয়ারির মাঝামাঝি সময়ে সর্বকালের সবচেয়ে বেশি শেয়ারের দাম ওঠেছিল ৬২ হাজার ৮০০ কোরিয়ান ওন। কিন্তু মার্চের মাঝামাঝিতে করোনাভাইরাসের কারণে সেই শেয়ারের দাম পড়ে গিয়ে দাঁড়ায় ৪২ হাজার ৩০০ ওন।

প্রতিষ্ঠানটির ডির‍্যাম, বিভিন্ন সেমিকন্ডাক্টার স্যামসাংয়ের ব্যবসা বাড়াতে ভূমিকা রেখেছে বলে জানানা তিনি।

ইন্টারনেট অবলম্বনে ইএইচ/সেপ্টে১১/২০২০/১২৫৫

*

*

আরও পড়ুন