Header Top

গাড়ির ভার্চুয়াল শোরুম তৈরি করলো কারমুডি

car-mudi-techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : কাঁচা বাজার থেকে শুরু করে গাড়ি-বাড়ি সবকিছুর কেনাবেচা হচ্ছে এখন অনলাইনে। কেনাকাটার জনপ্রিয় এই উপায়ে অনেক প্রতিষ্ঠানই তৈরি করছে ভার্চুয়াল শোরুম। সেই ধারাবাহিকতায় এবার গাড়ির ভার্চুয়াল শোরুম করলো ই-কমার্সের অন্যতম প্রতিষ্ঠান কারমুডি।

সম্প্রতি প্রতিষ্ঠানটি জানিয়েছে , তারা দেশের গাড়ির শোরুমগুলোকে একই অনলাইন প্লাটফর্মে আনার উদ্যোগ হিসেবে একটি ভার্চুয়াল শোরুম চালু করেছে। এই শোরুম থেকে ক্রেতারা গাড়ি, মোটর সাইকেল এবং অন্যান্য যানবাহন  দরদামসহ অন্যান্য তথ্যাদি সংগ্রহ করতে পারবেন।

এ প্রসঙ্গে কারমুডি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার আশিকুর রহমান বলেন, গাড়ি কেনার ঋণ সীমা বাড়ানো এবং বর্ধিত অনলাইন গ্রাহক সংখ্যা কারমুডিকে এগিয়ে যেতে সাহায্য করবে। আর তাই কারমুডি ঢাকা এবং ঢাকার বাইরে বিভিন্ন গাড়ি বিক্রেতাদের কো-ব্র্যান্ডিংয়ের মাধ্যমে শোরুমগুলোকে নতুনভাবে সাজানো হয়েছে।
আরও পড়ুন: মোবাইল অ্যাপেই গাড়ি পছন্দের সুযোগ কারমুডি’তে

car-mudi-techshohor

তিনি বলেন, অনলাইন গ্রাহকদের সাথে সাধারণ জনগণকেও কো-ব্র্যান্ডিংয়ের বিষয়টি সম্পর্কে জানাতে দোকানগুলোকে নতুন ভাচূয়াল রূপ দেওয়া হলো। গাড়িপ্রেমীরা এখন ঘরে বসেই অনলাইনে তাদের পছন্দের গাড়িটি বেছে নিতে পারবেন।

তিনি আরো বলেন, এখন থেকে মালিকরাও কারমুডির ওয়েবপেজে তাদের নিজস্ব পণ্যের জন্য একটি ভার্চুয়াল শোরুম তৈরি করতে পারবেন।

কারমুডি জানায়, বর্তমানে ঢাকা এবং চট্টগ্রামে অবস্থিত কারহাট, জুম অটো, ফ্যালকন অটো, আশরাফিয়া অটো, চেরি অটো , কর্ণফুলী কার সেন্টার, আল-আমিন কার সেন্টার, নিনজা লিমিটেড, জামান মোটরস ছাড়াও আরও অনেক দোকান তাদের কো-ব্র্যান্ড চুক্তিতে সই করেছে।

ভার্চূয়াল শো-রুম নিয়ে ফ্যালকন অটোর পরিচালক ইশতিয়াক আহমেদ বলেন, কো-ব্র্যান্ডিং কারমুডির একটি প্রশংসনীয় উদ্যোগ। কো-ব্র্যান্ডিং বাজারে অন্যান্য প্রতিযোগীদেও মধ্যে প্রতিযোগীতা সৃষ্টি করবে।

এ ব্যাপারে জেআর কার সেন্টারের মালিক কে এম নাহিদ পারভেজ বলেন, ইতিমধ্যেই আমরা বিভিন্ন অনলাইন থেকে বেচাকেনার অফার পেয়েছি।  কিন্তু কারমুডির বিশেষায়িত দিক হলো এটি শুধু যানবাহনের গাড়ী সম্পর্কিত। তাই আগ্রহী হয়েছি।

উল্লেখ্য, ২০১৩ সালে প্রতিষ্ঠিত হয় কারমুডি। বাংলাদেশসহ ক্যামেরুন, ঘানা, ইন্দোনেশিয়া, আইভরি কোস্ট , মেক্সিকো, মায়ানমার, নাইজেরিয়া,  পাকিস্থান, ফিলিপাইন, কাতার, সৌদি আরব, সেনেগাল, ইউনাইটেড আরব আমিরাত, ভিয়েতনাম এবং শ্রীলঙ্কায় তাদেও কার্যক্রম বিস্তৃত করেছে।

-ফখরুদ্দিন মেহেদী

আরও পড়ুন:

কারমুডির নতুন কান্ট্রি ম্যানেজার আশিকুর

দেশে অনলাইনে গাড়ি কেনাবেচা জনপ্রিয় হচ্ছে

*

*

আরও পড়ুন