Samsung IM Campaign_Oct’20

আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে দেশি পণ্য ব্যবহার করুন : পলক 

ওয়ালটন এক্সচেঞ্জ অফারের উদ্বোধনী অনুষ্ঠানে অনলাইনে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ছবি : সৌজন্যে
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে দেশি পণ্য ব্যবহারে ওপর গুরুত্বারোপ করেছেন।

তিনি দেশের আইটি খাত থেকে এক বিলিয়ন ডলারের সমপরিমাণ রপ্তানি হচ্ছে উল্লেখ করে বলেন, ২০২৫ সালের মধ্যে এ খাত থেকে আরো ৫ বিলিয়ন মার্কিন ডলার আয়ের লক্ষ্য মাত্রা নিয়ে কাজ করছে সরকার। এ লক্ষ্য অর্জনে বেসরকারি খাতে যে সকল কোম্পানি কাজ করছে, তাদের মধ্যে ওয়ালটনের ভূমিকা গুরুত্বপূর্ণ। ওয়ালটন দেশকে প্রযুক্তিপণ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কাজ করছে বলে তিনি উল্লেখ করেন।

প্রতিমন্ত্রী গতকাল সোমবার বিকেলে অনলাইনে আয়োজিত ওয়ালটন ল্যাপটপ এক্সচেঞ্জ অফার লঞ্চিং প্রোগ্রামের উদ্বোধন উপলক্ষে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

পলক ওয়ালটন বিশ্বমানের ল্যাপটপ তৈরি করছে উল্লেখ করে বলেন, আমরা যদি নিজেদের তৈরি পণ্য নিজেরা ব্যবহার করি, তবে আমাদের দেশের অর্থনীতি সমৃদ্ধ হবে। আমরা আত্মনির্ভরশীল ডিজিটাল বাংলাদেশ গড়তে পারবো। আমাদের বৈদেশিক মুদ্রার সাশ্রয় হবে। লাখ লাখ তরুণ-তরুণীর কর্মস্থান হবে।

সাশ্রয়ী মূল্যে শিক্ষার্থীদের হাতে বাংলাদেশে তৈরি বিশ্বমানের ডিজিটাল ডিভাইস তুলে দেয়া এবং সঠিক ব্যবস্থাপনার মাধ্যমে ই-বর্জ্য’র ক্ষতি থেকে পরিবেশ রক্ষার মাধ্যমে বাংলাদেশকে সবুজে সুশোভিত রাখা সম্ভব হবে বলে উল্লেখ করেন প্রতিমন্ত্রী।

প্রতিমন্ত্রী পলক বলেন, মাত্র আড়াই থেকে তিন দশকের মধ্যে ওয়ালটন একটি বিশ্বমানের কোম্পানিতে রূপান্তরিত হয়েছে। ২০১৫ সালের মধ্যেই বিশ্বের অন্যতম সেরা রেফ্রিজারেটর উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে ওয়ালটন আবির্ভূত হয়েছে। সততা, দায়িত্বশীলতা এবং দেশপ্রেম এই তিনটি বিষয়ের কারণে ওয়ালটন খুব অল্পসময়ের মধ্যে স্থানীয় কোম্পানি থেকে বিশ্বের নামকরা ব্র্যান্ডে পরিণত হয়েছে।

অনুষ্ঠানে অন্যান্যোর মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের চেয়ারম্যান এস এম রেজাউল আলম, ম্যানেজিং ডিরেক্টর এস এম মঞ্জুরুল আলম, ওয়ালটন কম্পিউটার বিভাগের প্রধান নির্বাহী কর্মকর্তা প্রকৌশলী লিয়াকত আলী।

উল্লেখ্য, পুরনো ল্যাপটপ ও ডেস্কটপ কম্পিউটারের বদলে নতুন ল্যাপটপ-ডেস্কটপ দিচ্ছে দেশের শীর্ষ ইলেকট্রনিক্স ও প্রযুক্তিপণ্যের ব্র্যান্ড ওয়ালটন। যে কোনো ব্র্যান্ডের সচল বা অচল ল্যাপটপ-ডেস্কটপ জমা দিয়ে সর্বোচ্চ ২২ শতাংশ ছাড়ে কেনা যাচ্ছে ওয়ালটনের নতুন ল্যাপটপ-ডেস্কটপ। যার মূল্য ৩ মাসে পরিশোধ করার সুযোগ থাকছে। পাশাপাশি শিক্ষার্থীদের জন্য রয়েছে জিরো ইন্টারেস্টে ১২ মাসের ইএমআই সুবিধা।

‘ওয়ালটন ল্যাপটপ এক্সচেঞ্জ অফার’-এর মূল প্রতিপাদ্য ‘নতুন সময়ের নয়া প্রযুক্তি, নবপ্রজন্মের সবুজ পৃথিবী’। প্রধানত দুটি উদ্দেশ্যে এমন উদ্যোগ নিয়েছে ওয়ালটন।

ইএইচ/সেপ্টে০৮/২০২০/১৬৪৪রে তিনি ‘ওয়ালটন ল্যাপটপ এক্সচেঞ্জ অফার’ লঞ্চিং প্রোগ্রামের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

আরও পড়ুন –

আরও ৫০০০ শেখ রাসেল ডিজিটাল ল্যাব হচ্ছে : পলক

ডিজিটাল নথিতে লাল ফিতার দৌরাত্ম এখন জাদুঘরে : পলক

ইন্ডাস্ট্রি ও অ্যাকাডেমিয়া মিলেই চতুর্থ শিল্পবিপ্লবের চ্যালেঞ্জ মোকাবিলা : পলক

*

*

আরও পড়ুন