Samsung IM Campaign_Oct’20

আবেগও বুঝবে অ্যামাজনের হ্যালো!

অ্যামাজনের স্মার্ট ব্যান্ড হ্যালো। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : বড় পরিসরেই পরিধানযোগ্য পণ্যের বাজারে প্রবেশ করতে যাচ্ছে মার্কিন জায়ান্ট অ্যামাজন। এবার প্রতিষ্ঠানটি ফিটনেস ট্র্যাকিং ব্যান্ড নিয়ে হাজির হয়েছে।

বৃহস্পতিবার অ্যামাজন তাদের সাবিস্ক্রপশন সেবা এবং মোবাইল অ্যাপের পাশাপাশি একটি ফিটনেস ও স্বাস্থ্যসেবা সম্পর্কিত রিস্টব্যান্ড হ্যালো উন্মোচন করেছে।

ব্যান্ডটির মাধ্যমে পরিধানযোগ্য পণ্যের বাজারে অন্যতম দুই জায়ান্ট অ্যাপল এবং ফিটবিটের সঙ্গে একটা প্রতিযোগিতায় নামতে যাচ্ছে অ্যামাজন।

তবে অ্যামাজনের ‘হ্যালো’ নামের এই ফিটনেস ডিভাইস অন্যদের থেকে কিছুটা হলেও উন্নত। প্রতিষ্ঠানটির দাবি, হ্যালো সাধারণ ফিটনেস ট্র্যাক করার পাশাপাশি ব্যবহারকারীর আবেগও ধরতে পারবে। আর এটি করবে ব্যবহারকারীর কথা শুনে।

এছাড়াও এটি শরীরে থাকা চর্বির পরিমাণ বা শতাংশের হিসাবও জানিয়ে দিতে পারবে।

এর আগে হার্ডওয়্যার পণ্য আনার একটা ঝোঁক ছিল অ্যামাজনের। কিন্তু তারা শুধুমাত্র কয়েকটি পণ্যই এনেছে। এর মধ্যে রয়েছে স্মার্ট ইকো স্পিকার এবং ওয়্যারেবল হেডফোন। এর বাইরে রয়েছে প্রতিষ্ঠানটি অ্যালেক্সা ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

গার্টনারের এক প্রতিবেদন থেকে জানা যাচ্ছে, চলতি বছর ওয়্যারেবল ডিভাইসের বাজার দাঁড়াবে ৫০ বিলিয়ন মার্কিন ডলারে। অর্থাৎ এই বাজার খুব দ্রুত বাড়ছে। সেই বাজারই ধরতে কাজ শুরু করেছে অ্যামাজন।

অ্যামাজনের হ্যালো প্রকল্পের ভাইস প্রেসিডেন্ট মেসিলা চা বলছেন, তারা বিশ্বব্যাপী সেরা সব বিশেষজ্ঞদের খুঁজছেন।

তিনি বলেন, কার্ডিওলজিস্ট, ফিটনেস এক্সপার্ট এবং যেসব ব্যক্তি তাদের ক্যারিয়ার এসব বিষয়ে গবেষণায় ব্যয় করতে চান তাদের একত্র করা আমাদের এখন প্রধান উদ্দেশ্য।

নতুন ডিভাইসে নিরাপত্তার বিষয়টিকে সবচেয়ে বেশি গুরুত্বসহকারে নেয়া হয়েছে বলেও জানান তিনি।

ইন্টারনেট অবলম্বনে ইএইচ/আগস্ট ২৮/২০২০/১২৪৯

আরও পড়ুন –

ফিটনেস অ্যাপের খোঁজ চান?

৬০% স্মার্টওয়াচে হার্টরেট ফিচার

পরিধান যোগ্য ডিভাইসের বাজারে চমক

৪৮% বাজার দখল করে অ্যাপল শীর্ষে

*

*

আরও পড়ুন