Samsung IM Campaign_Oct’20

সাবস্ক্রাইবার হলেও কিনতে হবে 'মুলান'

মুলান সিনেমার একটি দৃশ্য। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : লাইভ অ্যাকশন সিনেমা মুলান মুক্তি পাচ্ছে ডিজনি প্লাসে। তবে সিনেমাটি ফ্রিতে দেখা যাবে না।

সাবস্ক্রাইবার হলেও টাকা দিয়ে কিনে দেখতে হবে। অর্থাৎ প্রতি মাসে যারা ৬.৯৯ ডলার দিয়ে ডিজনি প্লাস সাবস্ক্রাইব করেছেন তাদেরকে বাড়তি হিসেবে দিতে হবে ২৯.৯৯ ডলার। এই টাকা খরচ করলে প্রিমিয়ার অ্যাক্সেস সেবার আওতায় যতবার খুশি সিনেমাটি দেখা যাবে।

ওয়াল্ট ডিজনি প্রযোজিত মুলান মুক্তি পাওয়ার কথা ছিল ২৭ মার্চ। মহামারি শুরু হওয়ায় এর মুক্তি পিছিয়ে যায়। এবার ৪ সেপ্টেম্বর যুক্তরাষ্ট্র, কানাডা, নিউজিল্যান্ড, অস্ট্রেলিয়া ও পশ্চিম ইউরোপের কয়েকটি দেশে ডিজনি প্লাস প্ল্যাটফর্মের মাধ্যমে সিনেমাটি দেখা যাবে। এর পাশাপাশি চীনসহ কয়েকটি দেশের সিনেমা হলেও এটি মুক্তি পাবে।

সিনেমা হল থেকে বেশি আয় করা সম্ভব নয় জেনেই আলাদাভাবে সিনেমাটি কেনার প্রক্রিয়া তৈরি করেছে ডিজনি প্লাস। পরবর্তীতে হলিউডের আরও কিছু  বড় বাজেটের সিনেমা দেখতে দর্শকদেরকে প্রিমিয়ার অ্যাক্সেস সেবাটি কিনতে হতে পারে।

২ হাজার বছর আগের প্রেক্ষাপটে তৈরি চীনা লোককাহিনী মুলান অ্যাকশন নির্ভর সিনেমা। এর কাহিনী গড়ে উঠেছে রাজার নির্দেশকে কেন্দ্র করে। প্রতি পরিবারের একজন পুরুষকে সৈন্যদলে যোগ দিতে নির্দেশ দেয় রাজা। একটি পরিবারের একমাত্র পুরুষ সদস্য বৃদ্ধ হওয়ায় তার মেয়ে ‘হুয়া মুলান’ ছদ্মবেশে সৈন্যদলে যোগ দেয় এবং বীরের যোদ্ধায় পরিণত হয়।

১৯৯৮ সালে একই নামে সিনেমাটির অ্যানিমেটেড সংস্করণ মুক্তি পেয়েছিলো।

আরও পড়ুন –

করোনাভাইরাস : সময়ের আগেই ডিজনি প্লাসে ফ্রোজেন ২ 

ডিজনি প্লাস ছেড়ে টিকটকের সিইও কেভিন মেয়ার

শুরুতেই হোঁচট খেল ডিজনি প্লাস

অ্যান্ড্রয়েড অথোরিটি অবলম্বনে এজেড/ আগস্ট ২৩/২০২০/১৪৪৮

*

*

আরও পড়ুন