Samsung IM Campaign_Oct’20

যুক্তরাষ্ট্র থেকে প্রায় চার লাখ ভিডিও সরালো টিকটক

টিকটক। ছবি : ইন্টারনেট
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : ঘৃণা ও বিদ্বেষমূলক কনটেন্টের নীতিমালা না মানায় যুক্তরাষ্ট্র থেকে তিন লাখ ৮০ হাজার ভিডিও সরাতে বাধ্য হয়েছে টিকটক।

বৃহস্পতিবার টিকটকের মূল প্রতিষ্ঠান বাইটড্যান্স জানিয়েছে, কনটেন্ট প্রচারের নীতিমালা না মানায় তারা দেশটি থেকে ১৩০০ অ্যাকাউন্টও বন্ধ করে দিয়েছে।

 এক ব্লগ পোস্টে টিকটক জানিয়েছে, এবারে জাতিভিত্তিক হয়রানি, শূন্য সহনশীলতা নীতিমালা অমান্য করা সংঘবদ্ধ বিদ্বেষমূলক গ্রুপ এবং হত্যাকাণ্ড এবং দাসত্বের মতো কনটেন্টের দিকে নজর দিয়েছে তারা।

অবশ্য টিকটকের কনটেন্ট পর্যালোচনা বিষয়ে ধীর্ঘ দিন থেকেই সমালোচনা রয়েছে। তারওপর যুক্তরাষ্ট্রে সম্প্রতি টিকটক নিষিদ্ধ করতে নির্বাহী এক আদেশে সই করেছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এর আগে গত মে মাসে ভারত-চীন সীমান্তে দুই দেশের সেনাবাহিনীর মধ্যে সংঘর্ষে ভারতীয় ২০ সেনা নিহতের পর দেশটিতে চীনের ৫৯টি অ্যাপ নিষিদ্ধ করা হয়েছে। যার মধ্যে অন্যতম টিকটক। তারপরই চীনা অ্যাপটি যুক্তরাষ্ট্রে নিষিদ্ধ করতে কাজ শুরু করে মার্কিন সরকার।

এরই মধ্যে এমন কনটেন্ট মার্কিন নির্বাচনের আগে দেশটিতে অস্থিরতা বাড়িয়ে তুলতে পারে বলে ধারণা করছেন বিশেষজ্ঞরা। তাই কনটেন্ট পর্যালোচনায় নজর দিয়েছে প্রতিষ্ঠানটি।

ইন্টারনেট অবলম্বনে ইএইচ/ আগস্ট ২১/২০২০/২২১০

আরও পড়ুন

৩৫ কোটি ইনস্টাগ্রাম, টিকটক, ইউটিউব ব্যবহারকারীর ডেটা ডার্ক ওয়েবে!

টিকটকের বিকল্প ট্রিলারে অ্যাকাউন্ট খুললেন ট্রাম্প

স্বচ্ছতা প্রমাণে ওয়েবসাইট চালু টিকটকের

*

*

আরও পড়ুন