Samsung IM Campaign_Oct’20

স্মার্টফোন কিনতে লোন দিচ্ছে রবি

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গ্রাহকদের স্মার্টফোন কিনতে সহায়তা করতে ‘ফোন লোন’ নামে একটি অনন্য স্মার্টফোন ফিন্যান্সিং ক্যাম্পেইন চালু করেছে রবি।

ক্যাম্পেইনের আওতায় ব্লকচেইন ও বিগ ডেটা এনালিটিক্স প্রযুক্তির মাধ্যমে অলটারনেটিভ ক্রেডিট স্কোরিং (এসিএস) সল্যুশন ব্যবহার করে স্মার্টফোন কেনার জন্য জামানত মুক্ত লোন প্রয়োজন এমন গ্রাহকদের খুঁজে বের করছে অপারেটরটি। 

‘ফোন লোন’ ক্যাম্পেইনটির মাধ্যমে উপযুক্ত রবি ও এয়ারটেল গ্রাহকদের সুবিধামত ইএমআইসহ হ্যান্ডসেট লোন দেয়া হচ্ছে। 

বাংলাদেশে ফোরজি প্রযুক্তির উপযোগী হ্যান্ডসেটের সংখ্যা এখন ৪২ শতাংশ, যা বিশ্বের অন্যান্য দেশের তুলনায় অনেক কম। এর মূল কারণ হ্যান্ডসেটের মূল্য এবং গ্রাহকদের স্বল্প ক্রয়ক্ষমতা। এ কারণে দেশের জনগোষ্ঠীর একটি বড় অংশ ডিজিটাল সেবার সুফল থেকে বঞ্চিত হচ্ছে এবং ডিজিটাল বৈষম্য বাড়ছে। একটি মানসম্পন্ন স্মার্টফোন কিনতে যে অর্থ প্রয়োজন গ্রামের স্বল্প আয়ের মানুষের পক্ষে একবারে তা জোগাড় করা বেশির ভাগে ক্ষেত্রেই সম্ভব হয় না। আবার ক্রেডিড কার্ডের মাধ্যমে ইএমআই সুবিধা থেকেও তারা বঞ্চিত।

হ্যান্ডসেট কেনার জন্য লোন পেতে পারেন এমন সম্ভাব্য গ্রাহকদের এসএমএসের মাধ্যমে জানানো হবে। এরপর ওই গ্রাহকরা ফোন লোন অ্যাপ বা রবি ওয়েবসাইটের মাধ্যমে তাদের উপযুক্ততা যাচাই করতে পারবেন। এরপর রবির ওয়াক-ইন-সেন্টার (ডব্লিউআইসি), আর স্টোর, ফোন লোন অ্যাপ ও ওয়েবসাইট থেকে এককালীন ডাউন পেমেন্টর মাধ্যমে তাদের পছন্দের হ্যান্ডসেটটি কিনতে পারবেন যোগ্য গ্রাহকরা। বাকী টাকা গ্রাহকদের সুবিধা অনুযায়ী ছয় থেকে বার মাসের সমান মাসিক কিস্তিতে পরিশোধ করা যাবে।

আরো বেশি গ্রাহকদের ডিজিটাল সেবার আওতায় আনতে এবং ডিজিটাল জীবনধারার সাথে সম্পৃক্ত করতে এই ক্যাম্পোইনটি হাতে নিয়েছে রবি। ইতোমধ্যে ১১ হাজারের বেশি ৪.৫জি সাইট নিয়ে দেশের বৃহত্তম ৪.৫জি সেবাদাতা হিসেবে নিজেদের প্রতিষ্ঠা করেছে কোম্পানিটি। ক্যাম্পেইনটির আওতায় স্মার্টফোন কেনার সামর্থ নেই এমন গ্রাহকদের হাতে লোনের মাধ্যমে ডিভাইস পৌঁছে দিয়ে ডিজিটাল বৈষম্য দূর করার চেষ্টা করছে অপারেটরটি।   

আরও পড়ুন – 

ডেটা ব্যবহারে জিপিকে আরও পেছনে ফেলেছে রবি

রবির ফোরজি সাইট ১১ হাজার ছাড়াল

হোয়াটসঅ্যাপ চ্যাটবটে রবির গ্রাহকসেবা

*

*

আরও পড়ুন