vivo Y16 Project

ইনস্টাগ্রাম ডিএম ও ম্যাসেঞ্জারের একীভূতকরণ শুরু

ইনস্টাগ্রাম ডিএমে পাওয়া যাবে ম্যাসেঞ্জারের কিছু ফিচার। ছবি : ইন্টারনেট

টেক শহর কনটেন্ট কাউন্সিলর :  ইনস্টাগ্রামের ডাইরেক্ট ম্যাসেজ ও ম্যাসেঞ্জার সেবার একীভূতকরণ শুরু করেছে ফেইসবুক। অ্যান্ড্রয়েড ও আইওএস ব্যবহারকারীদের অনেকেই আপডেটটি পেয়েছেন।

আপডেটের নোটিফিকেশন মিলছে ইনস্টাগ্রামে। সেখানে একদম উপরে ইনস্টাগ্রাম ও ম্যাসেঞ্জারের দুটি আইকন দেখা যাচ্ছে। নিচে লেখা, ‘এ নিউ ওয়ে টু ম্যাসেজ’। হোম পেইজে ঢুঁকলে ইনস্টাগ্রাম ডিএমের বদলে ম্যাসেঞ্জারের আইকন দেখা যাচ্ছে। চ্যাট করার ক্ষেত্রেও ম্যাসেঞ্জারে আলাদাভাবে নির্দিষ্ট ম্যাসেজের রিপ্লাই এবং ইমোজিতে রিঅ্যাকশন দেওয়া যাচ্ছে। এছাড়াও, ম্যাসেজের লাইনগুলো নীল ও বেগুনি রঙ ধারণ করছে। তবে ইনস্টাগ্রাম থেকে এখনও ফেইসবুকে ম্যাসেজ পাঠানো যাচ্ছে না।

ব্যবহারকারী চাইলে একীভূত সেবা নেওয়ার অপশন নাকোচও করতে পারেন।

Techshohor Youtube

সব ঠিক থাকলে আগামীতে ইনস্টাগ্রাম ডিএম ও ম্যাসেঞ্জারের সঙ্গে যোগ হবে হোয়াটসঅ্যাপের সেবা। একীভূত ম্যাসেজিং সেবায় এন্ড টু এন্ড এনক্রিপশন আনতে কাজ করে যাচ্ছে ফেইসবুক।

অ্যাপগুলোর মধ্যে সংযোগ সৃষ্টি করলে একটি অ্যাপের ম্যাসেজ অন্য দুটি অ্যাপে পাঠানো সম্ভব হবে। যেমন কোনো ফেইসবুক ব্যবহারকারী চাইলে হোয়াটসঅ্যাপের ব্যবহারকারীর সঙ্গে ম্যাসেজ চালাচালি করতে পারবেন। তবে প্রত্যেকটি আলাদা আলাদা অ্যাপ হিসেবেই থাকবে।

২০১৯ সালের জানুয়ারিতে ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের ম্যাসেজিং সার্ভিস একীভূত করার ঘোষণা দেয় ফেইসবুক।

আরও পড়ুন :

এক হচ্ছে ম্যাসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইনস্টাগ্রামের ম্যাসেজ

দ্য ভার্জ অবলম্বনে এজেড/ আগস্ট ১৬/২০২০/১১৩৫

*

*

আরও পড়ুন

vivo Y16 Project