Samsung IM Campaign_Oct’20

জাতীয় শোক দিবসে সামাজিক মাধ্যমেও শোকের ছায়া

Bangabhandu-Bangladsh-Techshohor
Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : জাতীয় শোক দিবস আজ। ১৯৭৫ সালের এই দিনে অর্থাৎ ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়েছিল।

দিনটিতে সর্বস্তরের মানুষ বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে উঠে এসেছে শ্রদ্ধা নিবেদনের বেশকিছু চিত্র। 

নিজের ভেরিফায়েড ফেইসবুক পেইজে জাতির পিতার শাহাদাত বার্ষিকীতে শ্রদ্ধা জানিয়েছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। তিনি একটি ছবি শেয়ার করেছেন সেখানে। 

তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের ফেইসবুকে শোক প্রকাশ।

তিনি লিখেছেন, ‘আজ ১৫ই আগস্ট। ১৯৭৫ সালের এই দিনে মানবতার শত্রু প্রতিক্রিয়াশীল ঘাতকচক্রের হাতে বাঙালি জাতির মুক্তি আন্দোলনের মহানায়ক, বিশ্বের লাঞ্ছিত-বঞ্চিত-নিপীড়িত মানুষের মহান নেতা, বাংলা ও বাঙালির হাজার বছরের আরাধ্য পুরুষ, বাঙালির নিরন্তন প্রেরণার চিরন্তন উৎস, স্বাধীন বাংলাদেশ রাষ্ট্রের স্থপতি, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যা করা হয়।’

এছাড়াও সেদিনের হত্যাকাণ্ডে যারা শহীদ হয়েছিলেন সবার নামের তালিকাও তিনি সেই পোস্টে শেয়ার করেছেন। 

ফেইসবুক পেইজে জাতীয় শোক দিবসের শ্রদ্ধা নিবেদনের কথা জানিয়েছেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার। তিনি সকালে শেরে বাংলা নগরে ডাক ভবনের সামনে স্থাপিত বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানিয়েছেন।

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বারের শ্রদ্ধা নিবেদনের কথা। ছবি : ফেইসবুক

শোক প্রকাশ করে ভেরিফায়েড ফেইসবুকে পোস্ট করেছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। তিনিও জাতীয় শোক দিবসে শোক এবং শহীদদের আত্মার মাগফিরাত কামনা করেছেন। 

শ্রদ্ধা নিবেদনের কথা জানিয়েছেন নসরুল হামিদ। ছবি : ফেইসবুক

এছাড়াও দিবসটিতে সামাজিক মাধ্যমে আওয়ামী লীগ, দলটির সহযোগী সব সংগঠনের পক্ষ থেকেও শ্রদ্ধা নিবেদনের খবর শেয়ার করা হয়েছে। 

দল-মত নির্বিশেষ শ্রদ্ধা নিবেদন করার খবরও শেয়ার করেছে সাধারণ মানুষ। 

ইএইচ/আগস্ট ১৫/২০২০/১৫৩০ 

*

*

আরও পড়ুন