তরুণদের দক্ষ করতে ‘স্কুল অফ লাইফ’

Evaly in News page (Banner-2)

টেক শহর কনটেন্ট কউন্সিলর : কোভিড-১৯ পরবর্তী বিশ্বে তরুণদের দক্ষ করে তুলতে ইয়ুথ এম্পাওয়ারমেন্ট ফ্যাসিলিটেশন গ্লোবাল চালু করতে যাচ্ছে পোস্ট-কোভিড রেডি অনলাইন স্কুল ‘ওয়াইইএফ-স্কুল অফ লাইফ’।

ইয়ুথ এম্পাওয়ারমেন্ট ফ্যাসিলিটেশন গ্লোবালের পৃষ্ঠপোষকতায় আগামী ১৪ আগস্ট থেকে শুরু হচ্ছে এই অনলাইন ভিত্তিক জীবন ঘনিষ্ঠ দক্ষতা অর্জনের আয়োজন ‘স্কুল অফ লাইফ’।

সেখানে ১৩টি মাইক্রো লেভেলের কোর্স দিয়ে সাজানো হয়েছে ‘স্কুল অফ লাইফের’ কার্যক্রম। যার মধ্যে রয়েছে- নেটওয়ার্কিং, প্রেজেন্টেশন স্কিল ডেভেলপমেন্ট, প্রফেশনাল কমিউনিকেশন, আন্তর্জাতিক মানের সিভি প্রস্তুতি, পার্সোনাল ব্র্যান্ডিংসহ গুরুত্বপূর্ণ নিত্য প্রয়োজনীয় দক্ষতা।

অনলাইন ভিত্তিক এই শিক্ষা কার্যক্রমে রিসোর্স পার্সন হিসেবে থাকছেন দেশবরেণ্য শিক্ষক, চিকিৎসক, সফল উদ্যোক্তা, জনপ্রিয় গণমাধ্যম ব্যক্তিত্ব, লাইফকোচসহ টপিক সংশ্লিষ্ট বিষয়ভিত্তিক বিশেষজ্ঞ।

১৬ থেকে ৩০ বছর বয়সসীমার মধ্যে যে কেউ অংশ নিতে পারবেন এই কোর্সে। এজন্য অবশ্য দুই হাজার টাকা দিয়ে অনলাইন রেজিস্ট্রেশন করতে হবে। তবে বয়স, স্থান, শারীরিক প্রতিবন্ধকতা এবং স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে যুক্ত থাকার অভিজ্ঞতা শর্তে যে কোন আবেদনকারী ৯০ শতাংশ পর্যন্ত শিক্ষাবৃত্তি পাবার সুযোগ থাকছে।

 ওয়াইইএফ গ্লোবাল এর ‘স্কুল অফ লাইফ’ উদ্যোগটির সাথে পার্টনার হিসেবে রয়েছে  ইন্টারনেট সোসাইটি বাংলাদেশ, কমনওয়েলথ ইয়ুথ ইনোভেশন হাব, ইয়ুথ হাব গ্লোবাল, সিটিও ফোরাম বাংলাদেশ, জিডিজি ক্লাউড বাংলা, বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক, জেসিআই ঢাকা ওয়েস্ট, বাংলাদেশ পজেটিভ ফাউন্ডেশন, ড্রিমস ফর টুমরো। স্ট্র্যাটেজিক পার্টনার হিসাবে আছে টেকনোলজি মিডিয়া গিল্ড বাংলাদেশ।

 এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে রয়েছে নাগরিক টিভি, রেডিও একাত্তর।

ইএইচ/আগস্ট৮/২০২০/২৩৫৭

আরও পড়ুন – 

অত্যাধুনিক প্রযুক্তিতে দক্ষরাই এগিয়ে থাকবে : পলক 

অনলাইনে কোর্স করে দক্ষতা বাড়াতে চান? 

যৌথ হ্যাকাথনে বিজয়ীদের নিয়ে আইডিয়ার মেন্টরিং প্রোগ্রাম শুরু

*

*

আরও পড়ুন